বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
বৃহঃস্পতিবার, ১৪ই চৈত্র ১৪৩০
সর্বশেষ
 
 
এই সরকারকে সরাতে হবে: বিএনপির মহাসচিব
প্রকাশ: ০৯:৫৩ pm ১৯-০৯-২০২০ হালনাগাদ: ০৯:৫৩ pm ১৯-০৯-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারের কোনোরকমের মূল্যবোধ নেই। আওয়ামী লীগ তো গণতন্ত্রই বিশ্বাস করে না। আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে যায় না। ওদের যে রসায়ন তার মধ্যে গণতন্ত্র হয় না। ওদের ভাবটাই হচ্ছে যে, আমি ছাড়া আর কেউ নেই। আমি একমাত্র দেশকে নিয়ন্ত্রণ করবো, আমি দেশ চালাবো।

শনিবার মুক্ত সাংবাদিক অন্তর্ধান দিবস উপলক্ষে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে (একাংশ) উদ্যোগে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব বলেন।

মির্জা ফখরুল বলেন,  ‘অবস্থা বদলে দেওয়ার একটাই পথ আন্দোলন-সংগ্রাম। আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে এই ভয়াবহ ফ্যাসিস্ট সরকারকে সরাতে হবে। গণতান্ত্রিক আন্দোলনই হচ্ছে আমাদের একমাত্র পথ।’

বিএনপি মহাসচিব বলেন, ‌‘এই অবস্থা থেকে যদি মুক্তি পেতে হয়, আমাদের ঐক্য দরকার হবে। যেটা আমরা চেষ্টা করছি সবসময়। একটা ঐক্য সৃষ্টি করেই আমাদের এগোতে হবে।’

গণমাধ্যমের ওপর সরকারের নিপীড়ন-নির্যাতনের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, এটা নিসন্দেহে সবচেয়ে খারাপ সময়, সবচেয়ে কঠিন সময়। ভয়-ভীতি ও ত্রাস সৃষ্টি করে এমন একটা অবস্থা তৈরি করে ফেলা হয়েছে যে- আজকে কেউ লিখতে কিংবা বলতে সাহস করছে না। যত সাংবাদিক এখন বেকার আছেন, এতো বেকার কখনো ছিলো না। পঁচাত্তর সালের মতো সরকারের কথা যারা বলবে, তাদের পক্ষে যারা থাকবে তাদের পত্রিকা চলবে, তাদের চ্যানেল চলবে, তাদের গণমাধ্যমগুলো চলবে। অন্য যারা আছে তাদেরগুলো তারা চলতে দেবে না।

তিনি বলেন, অনেকের চাকরি নেই, অনেকে জেল-জুলুমের মামলার মধ্যে পড়েছেন। সাগর-রুনি থেকে শুরু করে অনেকে খুন হয়ে গেছেন, অনেকে গুম হয়ে গেছেন, অনেককে হত্যা করা হয়েছে। তারপরেও সাংবাদিকদের ঘুরে দাঁড়াতে হবে। কারণ মুক্ত সাংবাদিকতা বা মুক্ত সংবাদমাধ্যম না থাকলে গণতন্ত্র কখনোই প্রতিষ্ঠিত হতে পারে না।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2024 Eibela.Com
Developed by: coder71