শুক্রবার, ১৪ আগস্ট ২০২০
শুক্রবার, ৩০শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
করোনার বিরুদ্ধে লড়াইয়ে নরেন্দ্র মোদির নেতৃত্বের প্রশংসায় বিল গেটস
প্রকাশ: ১১:৪৪ pm ২২-০৪-২০২০ হালনাগাদ: ১১:৪৪ pm ২২-০৪-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতে করোনার সংক্রমণ এখনও পর্যন্ত যেভাবে প্রতিরোধ করা হচ্ছে তার জন্য পৃথিবীর সকল প্রান্ত থেকে প্রশংসা করা হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রয়াসকে। এরই মধ্যে মোদির নেতৃত্বের প্রশংসায় সরব হলেন মাইক্রোসফ্ট কর্তা বিল গেটস। এমনটাই দাবি করা হয়েছে বুধবার এক সরকারি সুত্রে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিল গেটস লিখেছেন, “আমরা আপনার নেতৃত্বকে কুর্নিশ জানাই। যেভাবে আপনি সংক্রমণ প্রতিরোধে লকডাউনের সিদ্ধান্ত নেওয়া থেকে নমুনা পরীক্ষার ব্যবস্থা করেছেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। সংক্রমণ মাত্রা কমাতে হটস্পট এলাকা চিহ্নিত করে স্বাস্থ্য পরিকাঠামোয় আর্থিক বরাদ্দ বৃদ্ধি করা থেকে শুরু করে আপনার গৃহীত সব পদক্ষেপই কার্যকরী ভূমিকা নিয়েছে।”

তিনি আরও লিখেছেন, আমি শুনে আনন্দিত যে সংক্রমণ প্রতিরোধ করতে ভারত ডিজিটাল মাধ্যমের ব্যাপক ব্যবহার করছে। ‘আরোগ্য সেতু’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে সংক্রমণ সংক্রান্ত সব বার্তা নাগরিক সহ স্বাস্থ্যকর্মীদের কাছে পাঠানো হচ্ছে। এই অ্যাপ্লিকেশনের ব্যবহার সংক্রমিত ও স্বাস্থ্যকর্মীদের অনেকাংশে নিশ্চিন্ত করতে সাহায্য করেছে।

বিল গেটস এবং তাঁর স্ত্রী মেলিন্ডা গেটস, গেটস ফাউন্ডেশন পরিচালনা করেন। বিশ্বব্যাপী স্বল্পব্যায়ে স্বাস্থ্য পরিষেবা পরিকাঠামো তৈরিতে অবদান রেখেছে গেটস ফাউন্ডেশন। গত সপ্তাহে মেলিন্ডা গেটস হুকে আরও ১৫০ মিলিয়ন ডলার অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন। এই অনুদান চিকিৎসা পরিষেবার গতি বৃদ্ধি, টীকা গবেষণা ও জনস্বাস্থ্য পরিকাঠামো তৈরিতে ব্যবহার করা হবে বলে জানানো হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট সম্প্রতি হুকে অনুদান দেওয়া বন্ধ করার কথা ঘোষণা করলেও গেটস ফাউন্ডেশন তাতে মত পরিবর্তন করেনি।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71