বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০
বৃহঃস্পতিবার, ১৮ই আষাঢ় ১৪২৭
সর্বশেষ
 
 
করোনায় মৃত হিন্দুদের সৎকারে সহায়তা দেবে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট
প্রকাশ: ০১:০৪ pm ০২-০৫-২০২০ হালনাগাদ: ০১:০৪ pm ০২-০৫-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা যাওয়া সনাতন ধর্মাবলম্বীদের মৃতদের সৎকারে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সহায়তা দেবে বলে ঘোষণা দিয়েছে। মৃতদের সৎকারের জন্য পরিবহন ও দাহসহ সার্বিক সহযোগিতার জন্য দুইটি নম্বরও চালু করেছে এই ট্রাস্ট। নম্বর দু’টি হলো— ০১৫৫৬৪৬৪৯৮৯ ও ০১৭১৬৫০২১৫৯।

গত রবিবার (১৯ এপ্রিল) হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল এসব তথ্য জানান।

সুব্রত পাল বলেন, বাংলাদেশে প্রায় দেড় কোটি হিন্দু ধর্মাবলম্বীর বসবাস। আমরা চাই না কোনো প্রাণহানি ঘটুক। কিন্তু তারপরও যদি দুর্ভাগ্যক্রমে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনো প্রাণহানি ঘটে, তবে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংযুক্ত প্রতিষ্ঠান হিসেবে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সার্বিকভাবে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, কোভিড-১৯ আক্রান্ত হয়ে কোথাও কোনো হিন্দু রোগীর মৃত্যু হলে সৎকারের জন্য লাশ পরিবহন ও দাহসহ সার্বিক সহযোগিতা দেওয়া হবে। এ জন্য দুইটি ফোন নম্বরে যোগাযোগ করলেই আমাদের পক্ষ থেকে সাহায্য করা হবে।

তবে সবাইকে সামাজিক বিচ্ছিন্নতা মেনে চলার পরামর্শ দিয়ে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের এই ভাইস চেয়ারম্যান বলেন, বর্তমান বিশ্বে বেশিরভাগ দেশই নভেল করোনাভাইরাসে আক্রান্ত। বাংলাদেশেও কোভিড-১৯ সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় সংক্রমণ এড়ানোর জন্য প্রধানমন্ত্রী বাংলাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছেন। আমরা সবাই এই সময়ে সামাজিক বিচ্ছিন্নতা কর্মসূচি মেনে চললে নিরাপদ থাকতে পারব। এভাবে আমরা আমাদের পরিবারকে নিরাপদ রাখতে পারব। সমাজও তখন নিরাপদ থাকবে। আর এভাবে নিরাপদ হয়ে উঠবে বাংলাদেশ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71