শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০
শনিবার, ২১শে অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
চীনের আগেই বাংলাদেশে এলো বন্ধু রাষ্ট্র ভারতের সহায়তা সরঞ্জাম !
প্রকাশ: ১২:০৩ pm ২৬-০৩-২০২০ হালনাগাদ: ১২:০৩ pm ২৬-০৩-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


করোনাভাইরাস মোকাবেলায় বৃহস্পতিবার (২৬ মার্চ) জরুরি চিকিৎসা সামগ্রী পাঠাচ্ছে চীন। তবে তার আগে বুধবার (২৫ মার্চ)  বন্ধু রাষ্ট্র ভারত সরকার বাংলাদেশের কাছে জরুরি চিকিৎসা সহায়তার একটি বড় চালান হস্তান্তর করেছে।

ঢাকায় ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে এই সহায়তা হস্তান্তর করেন। ভারতের সহায়তা সামগ্রীর মধ্যে আছে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার।

ভারতীয় হাইকমিশনার জানান, করোনাভাইরাস বিস্তার রোধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে প্রতিশ্রুতিবদ্ধ! ভারতের ‘প্রতিবেশী প্রথমে’ নীতির অংশ হিসেবে এবং কোভিড-১৯ এর বিস্তার রোধ করার জন্য একটি সমন্বিত আঞ্চলিক উদ্যোগ নিতে ১৫ মার্চ ২০২০ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অন্যান্য সার্ক নেতৃবৃন্দ একটি ভিডিও সম্মেলন করেন। এই অঞ্চলের প্রতি ভারতের প্রতিশ্রুতি বাস্তবায়নে ২৫ মার্চ ২০২০ তারিখে ভারত ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার বাংলাদেশ সরকারের কাছে সহায়তা হিসেবে হস্তান্তর করেছে।  এসকল সামগ্রী কোভিড-১৯ এর বিস্তার মোকাবেলায় বাংলাদেশ সরকারের প্রচেষ্টায় সহায়ক হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণা অনুসারে প্রাথমিকভাবে ভারতের এক কোটি মার্কিন ডলার সহায়তা নিয়ে কোভিড-১৯ জরুরী তহবিল গঠিত হয়। পরবর্তীতে, বাংলাদেশ সরকারসহ সার্কের বিভিন্ন দেশ কোভিড-১৯ জরুরী তহবিলে অবদান রেখেছে।

সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ এবং নিজেদের সেরা অনুশীলনগুলো বিনিময়ের জন্য ভারত ও বাংলাদেশের ডাক্তার এবং অন্যান্য অংশীদারদের মধ্যে ভিডিও সম্মেলন পরিচালনা করার প্রস্তুতিও চলছে।

ভারতীয় হাইকমিশন জানান, বন্ধু ও প্রতিবেশী হিসেবে প্রতিকূল সময়ে ভারত বাংলাদেশের পাশে দাঁড়াতে প্রস্তুত। ভারত, বাংলাদেশ এবং অন্যান্য সার্ক দেশ ঐক্যবদ্ধভাবে কোভিড-১৯ সংক্রমণে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71