শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯
শুক্রবার, ৮ই অগ্রহায়ণ ১৪২৬
সর্বশেষ
 
 
জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘কৃষ্ণপক্ষ’
প্রকাশ: ০৮:৫৫ am ১৬-০৪-২০১৬ হালনাগাদ: ০৮:৫৫ am ১৬-০৪-২০১৬
 
 
 


বিনোদন ডেস্ক: দেশের প্রেক্ষাগৃহের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে প্রদর্শিত হতে যাচ্ছে প্রয়াত কথা সাহিত্যিক ‘হুমায়ুন আহমেদের’ গল্প অবলম্বনে ‘মেহের আফরোজ শাওনের’ পরিচালনায় ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’।

জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১১তম অধিবেশনে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শণের জন্য মনোনীত হয়েছে ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রটি ।

চলচ্চিত্র উৎসব কমিটির প্রধান নির্বাহী ‘তাহার হোঁচি’ এই প্রতিনিধির সঙ্গে একান্ত সাক্ষাৎকারে বলেন, ‘এবারের উৎসবে মোট ৪টি ভেন্যুতে ৩০টি দেশের ৮০টি পূর্ণদৈর্ঘ্য ও ৩০টি ডকুমেন্টারী প্রদর্শণের জন্য মনোনীত করা হয়েছে। এর মধ্যে বাংলাদেশের ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও মেহের আফরোজ শাওন পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’ প্রতিযোগিতা বিভাগে প্রদর্শণের জন্য মনোনীত হয়েছে। গত ১১ই এপ্রিল থেকে ১৭ই এপ্রিল পর্যন্ত সপ্তাহব্যাপী চলচ্চিত্র উৎসবের শেষ দিনে ১৭ই এপ্রিল, রোববার, বিকাল চারটায় জেনেভায় বহুল পরিচিত গ্রুথলি প্রেক্ষাগৃহে ছবিটি প্রদর্শিত হবে’।

‘কৃষ্ণপক্ষ’ দেখার আগ্রহের কথা জানিয়ে ইতোমধ্যে জেনেভা ও সুইজারল্যান্ডের বিভিন্ন শহরে থাকা প্রচুর সংখ্যক প্রবাসী বাঙালি ফেইসবুক, টুইটার সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন। জেনেভা স্থায়ী বাংলাদেশের মিশনের মান্যবর রাষ্ট্রদূত এম শামীম আহসান এবং উপ রাষ্ট্রদূত জনাব এম নজরুল ইসলাম ‘কৃষ্ণপক্ষ’ প্রদর্শনী অনুষ্ঠানে আমন্ত্রিত অথিতি হিসেবে যোগ দেওয়ার কথা জানিয়েছেন।

জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১১তম অধিবেশনে বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দেওয়ার জন্য বাংলাদেশের পক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর তিন সদস্যের প্রতিনিধি দল নিয়ে আজ দূপুরে জেনেভায় পৌঁছেছেন। প্রতিনিধি দলে আছেন জনাব সাগরের স্ত্রী ‘কনা রেজা’ ও চ্যানেল আই এর বিক্রয় ও বিপণন বিভাগের পরিচালক ‘জনাব ইবনে হাসান খান’। আজ দূপুর ১ টায় জেনেভা আন্তর্জাতিক বিমান বন্দরে বাংলাদেশের প্রতিনিধি দলকে অভ্যর্থনা জানান ফিফগের  (ফেষ্টিভ্যল ইন্টারন্যাশনাল অরিয়েন্টাল দ্যা জেনেভা) দক্ষিন এশিয়া বিষয়ক কার্যকরী সদস্য ‘রহমান খলিলুর’।

জনাব ফরিদুর রেজা সাগরের নেতৃত্বে প্রতিনিধি দল জেনেভায় তিন দিনের অবস্থান কালীন সময়ে উৎসবের একাধিক ফোরামে যোগ দেবেন বলে জানান।

বিগত বছরের মতো এবারো জেনেভা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মিডিয়া পার্টনার চ্যানেল আই।

এইবেলা ডটকম/সুরঞ্জিত

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 

Editor: Sukriti

E-mail: news@eibela.com, news.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71