সোমবার, ১৮ অক্টোবর ২০২১
সোমবার, ৩রা কার্তিক ১৪২৮
সর্বশেষ
 
 
তৃতীয় দফায় ভারত থেকে এলো ২০০ টন অক্সিজেন
প্রকাশ: ০৫:২৮ pm ০২-০৮-২০২১ হালনাগাদ: ০৫:২৮ pm ০২-০৮-২০২১
 
সিরাজগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


তৃতীয়বারের মতো ভারত থেকে ২০০ টন তরল অক্সিজেন বাংলাদেশে এসে পৌঁছেছে।

ভারতের ঝাড়খন্ড রাজ্যের জামশেদপুর টাটানগর থেকে রবিবার সকালে ১০টি কন্টেইনারে তরল অক্সিজেন নিয়ে ইন্দোবাংলা অক্সিজেন এক্সপ্রেস বাংলাদেশে আসে।

বেনাপোল স্টেশনে রোববার রাত ১২টার দিকে ট্রেনটি পৌঁছায় সোমবার সকালে। এরপর ঈশ্বরদী স্টেশন হয়ে সকাল ১০টার দিকে তরল অক্সিজেনের ট্রেন খালাস হয় বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে।

একসঙ্গে ছয়টি লরিতে অক্সিজেন খালাস শুরু হয়।

লিনডা বাংলাদেশ নামের প্রতিষ্ঠান এ অক্সিজেন আমদানি করেছে। তাদের নিজস্ব লরি দিয়ে অক্সিজেন খালাস করে নারায়ণগঞ্জের রূপগঞ্জ কারখানায় নিয়ে যাওয়া হবে। সেখান থেকে সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী সারা দেশে সরবরাহ করা হবে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে লিনডা বাংলাদেশের কর্মকর্তা সুফিয়া আক্তার, বঙ্গবন্ধু পশ্চিম থানা পুলিশ, রেলওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ফারুক আহম্মেদ  জানান, চলমান করোনা সংকটে রোগীদের সেবার জন্য জরুরিভাবে এ অক্সিজেন লিনডা বাংলাদেশ ভারত থেকে নিয়ে এসেছে। এখন পর্যন্ত মোট ৬০০ টন তরল অক্সিজেন সরকারি সহযোগিতায় আমদানি করা হয়েছে।

এখান থেকে খালাসের পর দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সরবরাহ করা হবে। এখন থেকে প্রতি সপ্তাহে দুই দিন করে এই অক্সিজেন ট্রেন সিরাজগঞ্জে আসবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71