শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩
শুক্রবার, ২১শে মাঘ ১৪২৯
সর্বশেষ
 
 
ধোনিকে মোদির চিঠি
প্রকাশ: ০৯:১৮ pm ২০-০৮-২০২০ হালনাগাদ: ০৯:১৮ pm ২০-০৮-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ভারতের অনেক জয়ের নায়ক, সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অবসর নেওয়ার পর ভাসছেন প্রশংসায়। এবার সম্মান জানিয়ে তাকে চিঠি লিখেছেন খোদ দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চিঠি পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদও দিয়েছেন একাধিক বিশ্বকাপ জেতানো তারকা।

আপ্লুত ধোনিও টুইট করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। মোদির পাঠানো দুই পাতার সেই চিঠিও পোস্ট করেন ধোনি। দীর্ঘ চিঠির একটি অংশে প্রধানমন্ত্রী ধোনির উদ্দেশে লিখেছেন, “শুধু ক্যারিয়ারের সংখ্যাতত্ত্ব আর ম্যাচ জেতার হিসেব দিয়ে এম এস ধোনির নাম মনে রাখা হবে না। নিছক ক্রীড়াব্যক্তিত্ব হিসেবে দেখলেও আপনার প্রতি সুবিচার করা হয় না। আপনার অবদানকে এক বিশেষ ফেনোমেনন হিসেবে দেখাটাই ঠিক হবে।” 

ছোট শহর থেকে ধোনির উত্থান। পেশাদার ক্রিকেটার হওয়ার আগে রেলওয়েতে ছোট চাকরি করতেন ধোনি। তার পরের ঘটনা ভারতীয় ক্রিকেটে ইতিহাস হয়ে রয়েছে। তরুণ প্রজন্মের কাছে আদর্শ হিসেবে নিজেকে তুলে ধরেছেন ধোনি। 

সে প্রসঙ্গে নরেন্দ্র মোদি লিখেছেন, ‘এক ছোট শহর থেকে জাতীয় স্তরে উত্থান আপনার নামের সঙ্গে সঙ্গে দেশকেও গৌরবান্বিত করেছে। তারপর থেকেই  আপনার উত্থান এবং আপনার ক্রিয়াকলাপ দেশের কোটি কোটি যুবকের কাছে প্রেরণা হয়ে দাঁড়ায়। যারা আপনার মতোই কোনও অভিজাত স্কুল-কলেজে পড়েনি, পারিবারিক আভিজাত্যও নেই, কিন্তু প্রতিভা রয়েছে, যার মাধ্যমে তারা নিজেদের সর্বোচ্চ স্তরে নিয়ে যেতে পারে। নতুন ভারতীয় সত্তার অন্যতম গুরুত্বপূর্ণ উদাহরণ আপনি, যেখানে পারিবারিক পরিচিতি নয়, নিজেদের পরিচয়েই নিজেদের অভীষ্টকে গড়ে নিতে পারে তরুণ সমাজ।’

মোদিকে ধন্যবাদ জানিয়ে ধোনি টুইট করেন, ‌‌'একজন শিল্পী, সৈনিক অথবা খেলোয়াড় এটুকু স্বীকৃতির জন্যই কাজ করেন যে, তাদের কঠোর শ্রম আর আত্মত্যাগ প্রত্যেকের নজরে আসছে এবং তার মূল্যায়‌ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তার মূল্যায়ন ও শুভেচ্ছার জন্য ধন্যবাদ।'

গেল ১৫ অগাস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন সন্ধ্যায় এক ইন্সটাগ্রাম পোস্টে (ভিডিও জুড়ে দিয়ে) অবসরের কথা জানিয়ে দেন ধোনি। তার অবসর নিয়ে ভারতজুড়ে চলছে তুমুল আলোচনা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2023 Eibela.Com
Developed by: coder71