শনিবার, ১৫ আগস্ট ২০২০
শনিবার, ৩১শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
নাসিমের শারীরিক অবস্থার আরও অবনতি
প্রকাশ: ০৮:৪৬ pm ১২-০৬-২০২০ হালনাগাদ: ০৮:৪৬ pm ১২-০৬-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে।

বৃহস্পতিবার রাতে মোহাম্মদ নাসিমের মেডিকেল বোর্ডের প্রধান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ তথ্য জানান।

তিনি বলেন, 'উনার (মোহাম্মদ নাসিম) শারীরিক অবস্থার কোন উন্নতি হয়নি৷ এখন তার অবস্থা খুবই খারাপ৷ তার শারীরিক অবস্থার উন্নতির জন্য সব ধরনের চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।'

এদিকে, মোহাম্মদ নাসিমের পরিবারের পক্ষ থেকে তাকে বিদেশে চিকিৎসার নেওয়ার চেষ্টা করা হলেও তার কোন অগ্রগতি নেই ৷ এ জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজেবেথ হাসপাতালে নেওয়ার ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস সেখানে যোগাযোগ করছে। এরই মধ্যে সেখানে কাগজপত্র পাঠানো হয়েছে। 

আওয়ামী লীগের একটি সূত্র জানায়, মোহাম্মদ নাসিমের বিদেশে নেওয়ার মতো শারীরিক অবস্থারও এখন নেই ৷ বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় সিঙ্গাপুর নেওয়ার ব্যাপারেও অগ্রগতি নেই৷

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ০১ জুন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। চিকিৎসারত অবস্থায় মোহাম্মদ নাসিম গত ০৫ জুন ভোরে ব্রেন স্ট্রোক করেন। পরে ওইদিনই জরুরি ভাবে তার অপারেশন করা হয়।

অপারেশনের পর চিকিৎসকরা তাকে ৪৮ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রেখছিলেন। পরে শনিবার (০৬ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ড সভা করে তার শারীরিক অবস্থা পর্যালোচনা করে। চিকিৎসকদের বোর্ড তাকে সময় বাড়িয়ে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেন।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71