মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০
মঙ্গলবার, ২০শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
নিজের অ্যাপার্টমেন্টেই উদ্ধার হল করোনা গবেষকের মৃতদেহ !
প্রকাশ: ০৫:৩৮ pm ০৮-০৫-২০২০ হালনাগাদ: ০৫:৩৮ pm ০৮-০৫-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


মারণ করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করতে প্রতিটি দেশই চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর এই পরিস্থিতিতেই অস্বাভাবিক ভাবে মৃত্যু হল এক করোনা গবেষকের। যা নিয়ে তোলপাড় পরে গেছে দুনিয়াজুড়ে। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্র। তবে মৃত ব্যক্তি জন্মসূত্রে চীনা নাগরিক বলে জানা গেছে।

পিটার্সবার্গ বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস নিয়ে গবেষণা করছিলেন ৩৭ বছরের তরুণ গবেষক বিং লিউ। তাঁর দাবি ছিল করোনাভাইরাসের প্রকৃতি ও সংক্রমণের ব্যাপারে অনেক তথ্য তিনি উদ্ধাটন করতে পেরেছেন। এরপরেই রোজ টাউনশিপে নিজের অ্যাপার্টমেন্টেই মৃত অবস্থায় পাওয়া গেল এই তরুণ গবেষককে। বিজ্ঞানীর শরীরে গুলির চিহ্ন রয়েছে। তাঁর মাথা, ঘাড় ও বুকে গুলি লেগেছিল। বিংয়ের অ্যাপার্টমেন্টের সামনে পার্কিং করে রাখা একটি গাড়ির ভিতর আরেকজনের মৃতদেহও পাওয়া গিয়েছে। সেই ব্যক্তির নাম গাউ গু,  বয়স ৪৬ বছর। গাউ গু গবেষককে গুলি করে হত্যার পর নিজেও আত্মহত্যা করেছেন বলে মনে করছেন অনেকেই।

তবে গোটা ঘটনায় ক্রমেই ঘনীভূত হচ্ছে রহস্য। গাউ গবেষককে খুন করে আত্মঘাতী হয়েছেন নাকি তৃতীয় কোনও ব্যক্তি তাকে দিয়ে খুন করিয়ে, প্রমাণ লোপাটে দ্বিতীয় জনকেও খুন করেছেন তা নিয়ে এখন ধন্দে পুলিশ। আবার করোনা গবেষকের আত্মহত্যার সম্ভাবনাও সম্পূর্ণ খারিজ‌ করা যাচ্ছে না। যদিও পুলিশ দাবি করছে, বিংকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। তবে এখনই এই ব্যাপারে বিস্তারিত কিছু জানাতে চায়নি পুলিশ।

এদিকে জানা যাচ্ছে, নিজের মৃত্যুর আশঙ্কা নাকি আগেই করেছিলেন বিং লিউ। গবেষণায় সাফল্যের পরই তিনি আশঙ্কা প্রকাশ করেছিলেন, কেউ বা কারা তাঁকে মেরে ফেলতে পারে যে কোনো দিন! শেষমেশ তার আশঙ্কাই সত্যি হল। পিটার্সবার্গ বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগে শিক্ষকতা করতেন বিং লিউ। করোনাভাইরাসের প্রকৃতি ও সংক্রমণের ধরন নিয়ে গবেষণা করছিলেন তিনি। কিন্তু গবেষণার কাজ সম্পূর্ণ হওয়ার আগেই রহস্যমৃত্যু হল তাঁর। 

পিটার্সবার্গ বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, বিংয়ের অসমাপ্ত কাজ শেষ করার চেষ্টা করা হবে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71