রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০
রবিবার, ৫ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
পুলিশকে মানুষের প্রথম ভরসার জায়গা বানাতে চায় : আইজিপি
প্রকাশ: ১১:১৭ pm ১৮-০৪-২০২০ হালনাগাদ: ১১:৩১ pm ১৮-০৪-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পুলিশকে মানুষের প্রথম ভরসার জায়গা বানাতে চান বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের নতুন ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এ ব্যাপারে পুলিশের সব সদস্যকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার দুপুরে এক ভিডিও কনফারেন্সে পুলিশের সকল রেঞ্জ, মেট্রোপলিটন ও বিশেষায়িত ইউনিটের কর্মকর্তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, এ সময় জনগণের পাশে থাকতে হবে। মানুষের সাথে কোন ধরনের খারাপ আচরণ করা যাবে না, তাদের শারীরিকভাবে নির্যাতন করা যাবে না। মানুষের সাথে মানবিক আচরণ করতে হবে।

এ সময় তিনি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন বাস্তবায়নে উদ্যোগ নেওয়ার নির্দেশ দেন। আইজিপি বলেন, সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য এ সময় খোলা জায়গায় অথবা ফুটপাতে বাজার বসাতে হবে। বাজারে একমুখী চলাচলের ব্যবস্থা করতে হবে এবং চায়ের দোকানে আড্ডা নিয়ন্ত্রণ করতে হবে। তা ছাড়া, সরকারি ত্রাণ বিতরণ ও ওমমএসের চাল বিতরণে যেকোনো অনিয়ম রোধে পুলিশ ভূমিকা রাখবে।

বেনজীর আহমেদ বলেন, ‘সরকারি ত্রাণ বিতরণ এবং ওএমএসের চাল বিতরণে যে কোনো অনিয়ম রোধে ভূমিকা রাখবে পুলিশ। এ জন্য গোয়েন্দা নজরদারি বাড়াতে হবে; বর্তমানে পুলিশের অনেক সক্ষমতা রয়েছে, এ সক্ষমতা কাজে লাগাতে হবে।’

করোনা ভাইরাস পরিস্থিতিতে দায়িত্ব পালনের সময় কোন পুলিশ সদস্য অসুস্থ হলে তার চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়ারও নির্দেশ দিয়েছেন বেনজীর।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71