মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০
মঙ্গলবার, ২৭শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
পূর্ব রাজাবাজারের লকডাউন শেষ আজ
প্রকাশ: ১১:০০ pm ৩০-০৬-২০২০ হালনাগাদ: ১১:০০ pm ৩০-০৬-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


করোনা সংক্রমণ রোধে পরীক্ষামূলকভাবে চলা পূর্ব রাজাবাজারে ২১ দিনের লকডাউন আজ মঙ্গলবার রাতে শেষ হচ্ছে। 

মঙ্গলবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান।

করোনার সংক্রমণরোধে গত ৯ জুন মধ্যরাত থেকে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকায় ১৪ দিনের জন্য পরীক্ষামূলক লকডাউন করা হয়। তবে, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় লকডাউনের মেয়াদ আরও বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়।

শুরুতে এ এলাকায় ১৪ দিনের জন্য লকডাউন করা হলেও ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম ২৩ জুন লকডাউনের মেয়াদ আরো ৭ বাড়ানোর ঘোষণা দেন। ফলে আজ ৩০ জুন মধ্যরাতে শেষ হচ্ছে ২১ দিনের লকডাউন।

করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় ১ জুন সরকারের উচ্চপর্যায়ের এক সভায় করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনায় দেশের বিভিন্ন এলাকাকে রেড জোন বা লাল (উচ্চ ঝুঁকিপূর্ণ), হলুদ (মাঝারি ঝুঁকিপূর্ণ) ও সবুজ (নিম্ন ঝুঁকিপূর্ণ) এলাকায় ভাগ করে ভিন্নমাত্রায় এলাকাভিত্তিক লকডাউন দেওয়ার সিদ্ধান্ত হয়। 

তথ্যসংক্রান্ত কাজে যুক্ত স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের একজন কর্মী  জানিয়েছিলেন, লকডাউন শুরুর পর স্থানীয় নাজনীন স্কুল অ্যান্ড কলেজে স্থাপিত নমুনা সংগ্রহ বুথে সোমবার পর্যন্ত মোট ৩০৭ জন নমুনা দেন। এর মধ্যে ২৭ জুন পর্যন্ত দেওয়া নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। তাতে মোট ৫৫ জন সংক্রমিত হয়েছেন। এর মধ্যে ২৬ জুন ১০ জন নমুনা দিয়ে শনাক্ত হন ২ জন এবং ২৭ জুন ৮ জন নমুনা দিয়ে শনাক্ত হন একজন। এ ছাড়া এর আগে যাঁরা শনাক্ত হয়েছিলেন, তাঁদের বেশির ভাগের শারীরিক অবস্থা ভালো।

লকডাউন শুরুর সময় এই এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ছিলেন ৩১ জন। করোনায় একজন মারা গেছেন। এখানে মোট ৪৫ থেকে ৫০ হাজার মানুষের বাস।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71