শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০
শুক্রবার, ৮ই কার্তিক ১৪২৭
সর্বশেষ
 
 
প্রীতিলতা ওয়াদ্দেদারের চরিত্রে পরীমনি
প্রকাশ: ০৪:১১ pm ২৪-০৯-২০২০ হালনাগাদ: ০৪:১১ pm ২৪-০৯-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ব্রিটিশ বিরোধী আন্দোলনের প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদার চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পরীমনি।

প্রীতিলতার আত্মহুতি দিবসে চলচ্চিত্রটিতে অভিনয়ের জন্য সম্মতি জ্ঞাপন করেন পরী। গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে ছবিটি পরিচালনা করছেন রাশিদ পলাশ।

ইউফরসির ব্যানারে ১ নভেম্বর থেকে ছবিটির শুটিং শুরু হবে বলে জানান নির্মাতা। ঢাকা, চট্টগ্রাম এবং কলকাতায় ছবিটির শুটিংয়ের প্রাথমিক পরিকল্পনা করা হয়েছে।

নির্মাতা বলেন, ‘প্রীতিলতা চরিত্রে আমাদের কাছে পরীমনিকে পারফেক্ট মনে হয়েছে। দীর্ঘদিন ধরেই চরিত্রটি নিয়ে আলাপ চলছিল পরীর সঙ্গে। এখন আমরা পরীকে প্রীতিলতা রূপে দর্শকের কাছে হাজির করার অপেক্ষায় আছি।’

চিত্রনাট্যকার বলেন, ‘চার বছর আগে আমরা প্রীতিলতাকে নিয়ে কাজ শুরু করি। প্রীতিলতার দেশপ্রেম আদর্শ আর সাহসের গল্প নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতেই আমাদের এই উদ্যোগ যেহেতু এটা একটা ঐতিহাসিক চরিত্র তাই আমাকে রিসার্চে বেশি সময় দিতে হয়েছে।চেষ্টা করেছি প্রীতিলতাকে আমাদের সুপারহিরো হিসেবে স্টাবিলিশ করতে। পরী এই চরিত্রটি খুবই ভালো করবে।’

১৯১১ সালে ৫ মে চট্টগ্রামের পটিয়ার ধলঘাট গ্রামে জন্মগ্রহন করেন প্রীতিলতা তিনি ১৯৩২ সালে ২৪ সেপ্টেম্বর পাহাড়তলী ইউরোপিয়ান ক্লাব আক্রমন শেষে গুলি বিদ্ধ হন। গুলিবিদ্ধ অবস্থায় ধরা পড়ার আগে সাথে রাখা পটাশিয়াম সায়ানাইড খেয়ে মাত্র ২১ বৎসর বয়সে নিজের জীবন আত্মহুতি দেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71