বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০
বৃহঃস্পতিবার, ১৮ই আষাঢ় ১৪২৭
সর্বশেষ
 
 
ফের ভারতে ৩১ মে পর্যন্ত লকডাউন বাড়ল
প্রকাশ: ১১:৫৯ pm ১৭-০৫-২০২০ হালনাগাদ: ১১:৫৯ pm ১৭-০৫-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে আগামী ৩১ মে পর্যন্ত ভারতে লকডাউনের মেয়াদ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

রবিবার (১৭ মে) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে এ সংক্রান্ত এক আদেশ জারি করা হয়। সোমবার থেকে লকডাউনের চতুর্থ দফার শুরু হবে।

এর আগে জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চতুর্থ দফায় নতুন পদ্ধতিতে লকডাউন বাড়ানোর ঘোষণা দিয়েছিলেন।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, নতুন মেয়াদে জারি করা লকডাউনে আন্তঃরাজ্য চলাচলে জনসাধারণকে অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া আন্তঃরাজ্য বাস ও গণপরিবহন ব্যবস্থা সচল করা হয়েছে।

তবে বিমান, মেট্রো পরিষেবা, মল, জিম সেন্টার, বড় জমায়েতে নিষেধাজ্ঞা জারি রাখা হয়েছে। সরকারের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৬০ বছরের ঊর্দ্ধে এবং ১০ বছরের নিচে যাদের বয়স, তাদের বাইরে যাওয়া উচিত নয়।

উল্লেখ্য, দেশে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়ে গেল। এভাবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে আগামী তিন-চার দিনের মধ্যে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যাবে।

গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্তের সংখ্যা ৪৯,৮৭ জন। যার ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৯০,৯২৭ জন। অ্যাকটিভ কেস ৫৩,৬৪৯টি। মৃতের সংখ্যা ২,৮৭২। এখনও পর্যন্ত দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩৪,১০৯ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৩৭ শতাংশে।

গোটা ভারতের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মহারাষ্ট্রে। দেশের মোট করোনা আক্রান্তের এক-তৃতীয়াংশই মহারাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৭০৬ জন। মারা গিয়েছেন ১,১৩৫ জন।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71