রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০
রবিবার, ৫ই আশ্বিন ১৪২৭
সর্বশেষ
 
 
বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৯:৩৮ pm ০৮-০৮-২০২০ হালনাগাদ: ০৯:৩৮ pm ০৮-০৮-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের মানুষের জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব যে আত্মত্যাগ করেছেন, তা বৃথা যাবে না বলে মন্তব্য করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৮ অগাষ্ট) বঙ্গমাতার ৯০তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। গণভবনে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গমাতা সঠিকভাবে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেছিলেন। বঙ্গবন্ধুর রাজনৈতিক সহযোদ্ধা হিসেবে সব সময় পাশে থেকেছেন। জাতির পিতাকে অনুপ্রেরণা যুগিয়েছেন। দেশের জন্য নিজের জীবনকে উৎসর্গ করে দিয়েছেন। তার এই আত্মত্যাগ কখনো বৃথা যাবে না।

নিজের মাকে স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন,‘কোনো দিন সংসারের কোনো ব্যাপারে তিনি আমার আব্বাকে কখনো কিছু বলেননি, কোনো কিছু চাননি।শুধু বলতেন, তোমার এগুলো দেখা লাগবে না, আমি সব দেখবো। ঠিক সেভাবেই করে গেছেন তিনি যার ফলে আমার বাবা নিজে সম্পূর্ণভাবে একটা দেশের জন্য কাজ করার সুযোগ পেয়েছেন।

বঙ্গমাতা চাওয়া-পাওয়ার ঊর্ধ্বে ওঠে নিজেকে দেশের মানুষের জন্য বিলিয়ে দিয়েছেন উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, শেখ ফজিলাতুন্নেছা সব সময় পরিবারকে দেখে রেখেছেন। তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষের জন্য নিশ্চিন্তে কাজ করে যেতে পেরেছেন। দেশের প্রতিটি নারীর উচিত বঙ্গমাতাকে অনুসরণ করা।

১৯৭৫ সালের ১৫ আগস্ট সেই ভয়াল কালরাতের কথা স্মরণ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, ঘাতকরা যখন জাতির পিতাকে গুলি করে নির্মমভাবে হত্যা করেছিল, তখন বঙ্গমাতা সেখানে যেতে চেয়েছিলেন। তিনি এমন সময়ও ঘাতকদের কাছে জীবন ভিক্ষা চাননি। নিজের জীবনকে দেশের জন্য উৎসর্গ করে দিয়েছেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছেন। তার আদর্শে আজ দেশ এগিয়ে যাচ্ছে। তবে সম্প্রতি বৈশ্বিক করোনাভাইরাস মহামারির কারণে দেশের উন্নয়ন কিছুটা বাধাগ্রস্ত হচ্ছে। কিন্তু এতে কিছুই করার নেই। সারাবিশ্ব একই সংকটে রয়েছে। এই সংকট কাটিয়ে উঠে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বো।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71