বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১
বৃহঃস্পতিবার, ৮ই মাঘ ১৪২৭
সর্বশেষ
 
 
বলিউডে হিন্দু ধর্মের অপমান করা হয়: মৈথিলী ঠাকুর
প্রকাশ: ১০:৪০ pm ১৫-১২-২০২০ হালনাগাদ: ১০:৪৪ pm ১৫-১২-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বর্তমানে সোশ্যাল মিডিয়া, মূলত ফেসবুকের দৌলতে মানুষের কাছে মানুষের পৌঁছানো খুবই সহজ হয়ে গেছে, আর যদি তা হয় এমন এক মিষ্টি মেয়ের গান, তা হলে তার জন্য মানুষের আদরের যে কমতি হবে না, তা তো বলাই বাহুল্য! সোশ্যাল মিডিয়া, বর্তমান সময়ে দাঁড়িয়ে নিজের প্রতিভা সবার সামনে আনার সবথেকে সহজ গণমাধ্যম! শুধু সামনে আনাই নয়, রীতিমত শেয়ারের ঝড় তুলে ভাইরাল হওয়াও খুব স্বাভাবিক যদি তেমনই গুণ থাকে!

মৈথিলী ঠাকুর, তেমনই এক পরিচিত নাম, লোকগীতি গেয়ে যিনি ফেসবুক, ইউটিউব সর্বত্রই ভাইরাল রীতিমতো। শুধুমাত্র হারমোনিয়াম ও তবলা সঙ্গতে নিয়ে তিনি অনায়াসে গেয়ে ফেলেন কঠিন কঠিন লোকগীতি, ভজন, বা রাগাশ্রয়ী গানগুলি। নিজের দুর্দান্ত গলার আওয়াজ এবং গানের জন্য প্রায়শই চর্চায় থাকেন মৈথিলী ঠাকুর।

মৈথিলীর জন্ম বিহারের মধুবনী জেলায়, বাবা রমেশ ঠাকুর নামকরা লোকসঙ্গীত শিল্পী। তাঁর কাছেই হাতেখড়ি মৈথিলীর।

এখন দেশ ও ধর্মের প্রতি নিষ্ঠার জন্য মৈথিলী ঠাকুর আরো একবার চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আসলে বলিউড থেকে বহু প্রস্তাব আসার পরেও বলিউডে না যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন কুড়ি বছরের গায়িকা মৈথিলী ঠাকুর।

মৈথিলী ঠাকুর অভিযোগ তুলেছেন যে বলিউডে লাগাতার দেশ ও ধর্মের অবমাননা করার মতো কাজকর্ম হয়ে থাকে। আর সেই কারণেই এমন অত্যন্ত লোভনীয় প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন মৈথিলী ঠাকুর।

মৈথিলী ঠাকুরের এমন দৃঢ় সিদ্ধান্ত সামনে আসার পরই টুইটার সহ বিভন্ন সোশ্যাল মিডিয়ায় প্রশংসার ঝড় উঠেছে। এত কম বয়সে দেশ ও ধর্মের প্রতি এমন নিষ্ঠাকে অনেকে অনুপ্রেরণা বলে মান্যতা দিয়েছেন। দেশ ও ধর্মের জন্য অর্থ যে খুবই তুচ্ছ বিষয় তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন মৈথিলী ঠাকুর।

মৈথিলী ঠাকুর হিন্দি, বাংলা, ভোজপুরি সহ নানা ভাষায় গান গেয়ে প্রশংসা কুড়িয়েছেন। আর এখন দেশ ও ধর্মের প্রতি যে নিষ্ঠা দেখিয়েছেন তা মৈথিলী ঠাকুরের খ্যাতি আরো ছড়িয়ে দিয়েছে। তবে শুধু মৈথিলী ঠাকুর নয়, উনি ছাড়াও অনেকে বলিউডে হিন্দু ধর্মের অপমান করা হয় বার বার অভিযোগ উঠিয়ে এসেছেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71