সোমবার, ১৩ জুলাই ২০২০
সোমবার, ২৯শে আষাঢ় ১৪২৭
সর্বশেষ
 
 
মোদীর ‘করমর্দন’ও ছাপ রেখে যায়
প্রকাশ: ০৬:৫৮ am ১৬-০৪-২০১৬ হালনাগাদ: ০৭:০৮ am ১৬-০৪-২০১৬
 
 
 


আন্তর্জাতিক ডেস্ক: ব্যক্তিগত জীবনে বিনয়, সদালাপ, তীক্ষ্ণ বুদ্ধিমত্তা, দূরদর্শিতা ও অসাধারণ বাগ্মীতায় মানুষের মনে ছাপ ফেলা নতুন কোন বিষয় নয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। এবার আর মানুষের মনে নয়, করমর্দনের সময় হাতে ছাপ ফেলে দিয়ে বিশ্বজুড়ে আলোচনায় এসেছেন তিনি। সে হাত যেনতেন কারও নয়। স্বয়ং যুক্তরাজ্যের প্রিন্স উইইলয়ামের।

নিজের ‘৫৬ ইঞ্চি’ বুকের ছাতির কথাও অনেকবার বলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জোরালো করমর্দনের জন্যও বিদেশি কূটনীতিকদের কাছে আগে থেকেই সুপরিচিত তিনি। তা যে আক্ষরিক অর্থেই ‘কর’ অর্থাৎ হাত ‘মর্দন’ তাই হয়তো ‘হাড়ে হাড়ে’ টের পেলেন যুক্তরাজ্যের প্রিন্স উইলিয়াম।

গত রবিবার ভারত সফরে আসা উইলিয়াম ও তাঁর স্ত্রী কেট বুধবার প্রধানমন্ত্রী মোদির সঙ্গে মধ্যাহ্নভোজ ও বৈঠক করেন। এ সময় উইলিয়ামকে স্বাগত জানাতে তাঁর সঙ্গে হাত মেলান একসময়ের যোগগুরু মোদি। হাত ছেড়ে দেওয়ার পর দেখা যায়, শ্বেতাঙ্গ যুবা উইলিয়ামের দুধে আলতা বরণ হাতে মোদির আঙুলের ছাপ পড়ে রক্ত সরে গিয়ে ফ্যাকাশে হয়ে গেছে।

আন্তর্জাতিক গণমাধ্যমে এই ছবি গুরুত্বের সঙ্গে ছাপা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে ‘ভার্চ্যুয়াল ঠাট্টা-তামাশা’ জমে উঠেছে।

বৃহস্পতিবার এই দম্পতি ভুটানে যান। সেখান থেকে আজ শনিবার তাঁদের ভারত ফিরে এসে তাজমহল দেখে আজই দেশের উদ্দেশে রওনা হওয়ার কথা। সূত্র: টেলিগ্রাফ

 

এইবেলাডটকম/এমআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71