শুক্রবার, ১৪ আগস্ট ২০২০
শুক্রবার, ৩০শে শ্রাবণ ১৪২৭
সর্বশেষ
 
 
সঙ্কটকেই পরিবর্তনের টার্নিং পয়েন্ট ভাবছেন মোদি
প্রকাশ: ০২:৪০ pm ১১-০৬-২০২০ হালনাগাদ: ০২:৪০ pm ১১-০৬-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


করোনার হানা, পঙ্গপালের উপদ্রব, ভূমিকম্পের বিধ্বংসী আশঙ্কা, বন্যা-সাইক্লোন, অর্থনীতির বিপর্যয় এবং ঠিক এ সময়গুলোতে গোদের ওপর বিষফোঁড়ার মতো লাদাখে চীনের উৎপাত। এত সঙ্কট নিয়ে ত্রাহি ত্রাহি দশা এখন ভারতের শাসকদের। কিন্তু এতসব সঙ্কটের মধ্যেও দিশেহারা হননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

বৃহস্পতিবার (১১ জুন) ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের (আইসিসি) ৯৫ তম বার্ষিক প্লেনারি সেশনে তিনি বলেন, করোনাভাইরাসজনিত সঙ্কটকেই আমাদের টার্নিং পয়েন্ট হিসেবে নিতে হবে।

আত্মনির্ভর ভারত অভিযানের বিষয়ে জোর দিয়ে মোদি বলেন, ‘এই সঙ্কটের মুহূর্তকেই প্রতিটি ভারতবাসীকে সুযোগে পরিবর্তন করে ফেলতে হবে। তা করতে গেলে প্রয়োজন আত্মনির্ভরতার। গোটা বিশ্ব করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে। ভারতও করছে। করোনার পাশাপাশি অন্যান্য প্রতিকূল অবস্থাও তৈরি হচ্ছে।’

পঙ্গপালের হামলার বিষয়ে মোদি বলেন, দেশের একাধিক জায়গায় পঙ্গপাল হানা দিচ্ছে, ভূমিকম্পের খবর আসছে, সাইক্লোন হয়েছে। করোনার সঙ্গেই এই চ্যালেঞ্জগুলোর মোকাবিলা করতে হচ্ছে। তিনি বলেন, ‘মনেই হার, মনেই জিত। আমাদের ইচ্ছেশক্তিই আমাদের ভবিষ্যত্ গড়ে দেবে। বিদেশের ওপর নির্ভরতা কমিয়ে স্বদেশি পণ্যের ব্যবহার বাড়াতে হবে।’

ভারতের প্রধানমন্ত্রী আরো বলেন, করোনাভাইরাসের এই সঙ্কটকেই দেশের ঘুরে দাঁড়ানোর টার্নিং পয়েন্ট করতে হবে। দেশ বর্তমানে শুধু কভিড ১৯ এর বিরুদ্ধেই লড়াই করছে না। আরও একাধিক চ্যালেঞ্জের মুখোমুখি দেশ। এই সঙ্কটকে সুযোগে বদলাতে হবে দেশের প্রতিটি নাগরিককে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71