মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১
মঙ্গলবার, ১৩ই মাঘ ১৪২৭
সর্বশেষ
 
 
অন্ধ্রপ্রদেশে সাগরের পানিতে সোনা!
প্রকাশ: ০৩:৩৬ pm ২৯-১১-২০২০ হালনাগাদ: ০৩:৩৬ pm ২৯-১১-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পানির মধ্যে মিলছে সোনা। আর এই গুজবের ভিত্তিতেই তা কুড়াতেই সকাল থেকে সন্ধ্যা ভারতের অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরীর সমুদ্রতীরে নামছে মানুষের ঢল। শক্তিশালী সাইক্লোন ‘নিভার’ গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে ভারতে আছড়ে পড়ে। তাতেই জলমগ্ন হয়ে পড়ে ওই এলাকা।

পানি নামতেই শনিবার সকাল থেকে শুরু হয় মূল্যবান ধাতু এবং রত্নের খোঁজ। অনেকেই হলুদ রঙের কোনো ধাতু পেয়ে, তা নিয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। তবে তা সোনা কি না এখনো স্পষ্ট নয়। তবে এটাই প্রথমবার নয়। প্রতিবারই কোনো বড় ঝড় বা সাইক্লোনের পর সমুদ্রের জলে সোনাসহ মূল্যবান ধাতু, রত্ন পাওয়া যায় বলে বিশ্বাস স্থানীয় মানুষের।

কিন্তু এই বিশ্বাসের পেছনে আসল সত্যতা কী? স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, প্রবল ঝড়ে বা জোয়ারে এলাকা পানিতে ডুবে গেলে  প্রাচীন একাধিক মন্দিরও পানিতে ডুবে যায়। এতে করে পানির সঙ্গেই বহু মূল্যবান দ্রব্য ভেসে আসে সমুদ্রতীরে। এ ঘটনা নতুন নয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। পূর্ব গোদাবরীর ইউ কোঠাপল্লী মণ্ডলের বেশ কয়েকটি মৎস্যজীবী পরিবার সোনার টুকরো পেয়েছে- এমন গুজব ছড়িয়ে পড়েছে। কিন্তু কোনো সুনির্দিষ্ট তথ্য নেই কারো কাছে।

স্থানীয় প্রশাসন বলছে, জোরালো হাওয়ার দাপটে নারী ও শিশুরা সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না। তার মধ্যেই সকাল ৬টা থেকে শুরু হয় খোঁজ। চলে সূর্যাস্ত পর্যন্ত। স্থানীয় মৎস্যজীবীদের বিশ্বাস, প্রতিটা সাইক্লোন শেষেই 'সোনা' এবং অন্যান্য মূল্যবান রত্ন মেলে। তাই তারা সমুদ্রতীরে ভিড় জমান। এবারও সে ঘটনাই ঘটেছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71