eibela24.com
রবিবার, ২০, সেপ্টেম্বর, ২০২০
 

 
‘ইরান কখনোই মুসলমান বিশ্বের বিরুদ্ধে শক্তি প্রয়োগ করবে না’
আপডেট: ০৮:০৪ am ১৭-০৪-২০১৬
 
 


আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, ইরান তার শক্তি মুসলমান বিশ্বের বিরুদ্ধে কখনোই প্রয়োগ করবে না। শক্তিশালী সশস্ত্র বাহিনী ইরানের জাতীয় স্বার্থ রক্ষা করার পাশাপাশি ইরানের ভৌগলিক,রাজনৈতিক এবং সাংস্কৃতিক সীমান্তও রক্ষা করছে বলেও জানান তিনি। ইরানের জাতীয় সশস্ত্র বাহিনী দিবস পালন উপলক্ষে তেহরানে এক অনুষ্ঠানে এ সব কথা বলেন প্রেসিডেন্ট রুহানি।

তিনি বলেন, ইরানের শক্তিশালী সশস্ত্র বাহিনী থাকায় গর্ব উদ্ধত শক্তিগুলো এবং এ অঞ্চলে তাদের ভাড়াটে বাহিনীরা তেহরানের দিকে লোভী চোখে তাকাতে সাহস পায় না। কেবলমাত্র শক্তিশালী সশস্ত্রবাহিনী থাকায় নিরাপত্তাহীন অঞ্চলে অবস্থিত হওয়া সত্ত্বেও ইরানের নিরাপত্তা এবং স্থিতিশীলতা বজায় রয়েছে বলেও জানান তিনি।

প্রতিবেশি দেশগুলোসহ মুসলমান বিশ্বের দেশগুলোর বিরুদ্ধে ইরান তার শক্তি প্রয়োগ করবে না বলেও নিশ্চয়তা দেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, কয়েক দিন আগে ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা পরিষদের শীর্ষ সম্মেলনে যে কথা পরিষ্কার ভাষায় বলেছি সে কথা এখানেও বলছি, আর তা হলো, সামরিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক শক্তিসহ ইরানের শক্তি কখনোই প্রতিবেশি এবং মুসলমান বিশ্বের দেশগুলোর বিরুদ্ধে প্রয়োগ করা হবে না।

খবর: রেডিও তেহরান

এইবেলা ডটকম/এসবিএস