eibela24.com
বুধবার, ০৫, আগস্ট, ২০২০
 

 
পাকিস্তান কাপে নেই আলিম দার
আপডেট: ০৩:০১ pm ১৭-০৪-২০১৬
 
 


স্পোর্টস ডেস্ক:  নিজ দেশে পরবাসী হয়ে গেলেন আলিম দার। পাকিস্তানের আম্পায়ার হয়েও পাকিস্তানের প্রথম শ্রেনীর লিগের দায়িত্বে নেই আলিম দার।) পাকিস্তান কাপ নামে টুর্নামেন্টের আম্পায়ার তালিকায় তার নাম রাখেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি।

ফয়সালাবাদে, ১৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে পাকিস্তান কাপ। আলিম দারের সঙ্গে আহমেদ শাহাবেরও জায়গা হয়নি আম্পায়ার তালিকায়। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) এলিট প্যানেলের অন্তর্ভুক্ত আম্পায়ার হয়েও পাকিস্তান কাপে না থাকার পিছনে তার বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্তকে দায়ী করা হচ্ছে।

গেল বছরে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে সমালোচনার ঝড় তোলেন আলিম দার। ১৯ মার্চের সে ম্যাচে ভারতের বিপক্ষে খেলেছিল মাশরাফিরা। সে ম্যাচে রুবেল হোসেনের বলে রোহিত শর্মা আউট হলেও তার বলটিকে বিতর্কিত ভাবে 'নো' ঘোষণা করা হয়। পরে রোহিত শর্মা শতক হাঁকিয়ে ভারতের সংগ্রহকে সুবিধাজনক অবস্থানে নিয়ে যান। এরপর টাইগারদের ব্যাটিং ইনিংসেও বিতর্কিত সিদ্ধান্ত দিতে আলিম দার অংশ নেন। মাহমুদুল্লাহ রিয়াদের উড়িয়ে মারা একটি শট তালুবন্দি করেন ভারতের ফিল্ডার। তবে, তার আগেই সীমানা দড়িতে ফিল্ডারের পা স্পর্শ করে। সেটি ছক্কা না দিয়ে বরং রিয়াদকে আউট ঘোষণা করা হয়। এছাড়াও বিভিন্ন সময়ে আলিম দারের অনেক সিদ্ধান্তই সমালোচনায় এসেছে। 

পাকিস্তান কাপের প্রথম ম্যাচ শুরু হবে ১৯ এপ্রিল। ৫টি দলের অংশগ্রহণে জাতীয় দলের ক্রিকেটাররা খেলবেন এই ইভেন্টে। টুর্নামেন্টের ১০টি ম্যাচ শেষে আগামী ০১ মে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। শীর্ষ দুটি দল উঠবে ফাইনালে। 

 

এইবেলাডটকম/এআরসি