eibela24.com
সোমবার, ১৩, জুলাই, ২০২০
 

 
২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পযন্ত সারাদেশে গণপরিবহন বন্ধ
আপডেট: ১১:১৫ am ২৬-০৩-২০২০
 
 


করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সরকারের দেওয়া নির্দেশ অনুযায়ী সারাদেশে গণপরিবহন বন্ধ রয়েছে। আগামী ৪ এপ্রিল পর্যন্ত এ নিদের্শনা অব্যাহত থাকবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে সারাদেশে গণপরিবহন বন্ধ রয়েছে।এ সময় সেনাবাহিনীও মাঠে থাকবে। প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হবে না। কেউ বের হলে তাঁকে পুলিশের জেরার মুখে পড়তে হবে। তবে সংবাদপত্রসহ জরুরি সেবা আওতামুক্ত থাকবে।

এদিকে, ২৬ শে মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত টানা ১০ দিন সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষনা করায় এরইমধ্যে ঢাকা ছাড়ছেন অনেক মানুষ। গত রাত থেকে ছুটি পেয়েই তারা বাড়ির দিকে রওনা হন।

পুলিশ সূত্র জানায়, পরিস্থিতি নিয়ে বিভিন্ন পর্যায়ে সেনা কর্মকর্তাদের সঙ্গে পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন। বৃহস্পতিবার থেকে লোকজন যাতে রাস্তায় বের না হতে পারে, সেটা নিশ্চিত করতে বলেছেন আইজিপি। 

এদিকে বুধবার থেকে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ শুরু করেছে সশস্ত্র বাহিনী। রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় গিয়ে নাগরিকদের সঙ্গনিরোধ বিষয়টি নিশ্চিত করেছে তারা। 

নি এম/