eibela24.com
মঙ্গলবার, ০৭, জুলাই, ২০২০
 

 
হু’র ডিজি প্রধানমন্ত্রী মোদী’কে শুভেচ্ছা জানিয়েছেন !
আপডেট: ০৩:১৩ pm ০৩-০৪-২০২০
 
 


হু’র ডিজি এক বিবৃতিতে বলেছেন ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী  করোনার কারণে বঞ্চিত ৮০০ মিলিয়ন ভারতীয়’র আগামী ৩ মাসের জন্য খাদ্য রেশন সহ অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যের ২৪ বিলিয়ন ডলারের একটি প্যাকেজ ঘোষণা করেছেন যা এক অনন্য উদাহরণ। হু’এসময় সরকারকে বলেছে যারা এই প্রতিকূল পরিবেশে দিনাতিপাত করছে তাদের খাদ্য সহ অন্যান্য জীবন রক্ষণশীল উপাদান সরবরাহ অব্যাহত রাখার প্রতি দৃষ্টিপাত করতে হবে!

https://youtu.be/yHKEUK5nABc

উদাহরণ স্বরূপ ভারতে প্রধানমন্ত্রী যে রকম ২৪ মিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা করেছেন তেমনি খাদ্য সরবরাহ করা হবে ৮০০ মিলিয়ন বঞ্চিত ব্যক্তিকে এবং ক্যাশ সরবরাহ করা হবে ২৩৪ মিলিয়ন গরীর মহিলাকে এবং ফ্রি রান্না গ্যাস দেওয়া দেয়া হবে ৮০ মিলিয়ন পবিরাবকে যা পরবর্তী ৩ মাসতো চলবেই।

অনেক উন্নয়নশীল দেশই আজ এ প্রতিকূলতার মোকাবেলা করছে। এসব দেশ ঋণ মৌকুফ সহ আরো অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে তাদের জনগনকে বাঁচিয়ে রাখার জন্য যাতে ভবিষ্যতে অর্থনৈতিক মেরুদন্ড ভেঙ্গে না পড়ে।

https://youtu.be/a747LDQ1BSE

এই প্রতিকূল পরিবেশে দেশের ডাক্তার, নার্স, স্বাস্থকর্মীর পাশাপাশি আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর যেমন অবদান আছে তেমনি আমাদের দৈনন্দিন জীবনের ব্যবহার্য ময়লা আবর্জনা পরিস্কারকারী পরিচ্ছন্নতাকারী কর্মীদেরও  গুরুত্ব অনস্বীকার্য। যেখানে আমরা ঘর থেকে বেরুতেই ভয় পাচ্ছি সেখানে পরিচ্ছন্নতাকারীরা নিজের জীবন বাজি রেখে ঘরে ঘরে যেয়ে ময়লা পরিস্কার করে আমাদের জীবনকে সচল করে রাখছে।

নি এম/