eibela24.com
শুক্রবার, ১৯, এপ্রিল, ২০২৪
 

 
ঢাকায় নতুন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী
আপডেট: ০২:৪৫ pm ১৪-০৮-২০২০
 
 


ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন বিক্রম দোরাইস্বামী। বর্তমানে তিনি হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের স্থলাভিষিক্ত হচ্ছেন। 

বৃহস্পতিবার (১৩ আগস্ট) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে যে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বিক্রম দোরাইস্বামী দায়িত্ব পালন করছেন। তবে অল্প সময়ের মধ্যেই তিনি এ পদে যোগদান করবেন।

এদিকে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) পদে হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের যোগ দেওয়ার কথা রয়েছে। আগামী সেপ্টেম্বর মাস থেকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) বিজয় ঠাকুর চাকরি থেকে অবসর নেবেন। 

অন্যদিকে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বর্তমান অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন বিক্রম দোরাইস্বামী। এর আগে দক্ষিণ কোরিয়ায় ভারতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়াও তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে বাংলাদেশ ও মিয়ানমার (বিএম) বিভাগের যুগ্ম সচিব ছিলেন।

এক সূত্র থেকে জানা গেছে, ভারতের পররাষ্ট্র ক্যাডারের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা ছিলেন বিক্রম দোরাইস্বামী। এদিকে রীভা গাঙ্গুলি দাশ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসেবে যোগ দেবেন। গত বছর ১ মার্চ ঢাকায় আসেন রীভা গাঙ্গুলি দাশ। এর আগে ঢাকায় ভারতের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছিলেন হর্ষ বর্ধন শ্রিংলা।

নি এম/