eibela24.com
সোমবার, ১৮, জানুয়ারি, ২০২১
 

 
হাসপাতাল থেকে বেরিয়ে মোটর শোভাযাত্রায় ট্রাম্প!
আপডেট: ১০:৪০ pm ০৫-১০-২০২০
 
 


মেরিল্যান্ডের ওয়াল্টার রিড হাসপাতালের বাইরে গাড়ি নিয়ে বেরিয়ে সমালোচনার মুখে পড়েছেন করোনাভাইরাসে সংক্রমিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি জাড ডিরি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর সমর্থকদের অভিবাদন জানাতে মোটর শোভাযাত্রায় যোগ দেন এবং এরপরই আবার হাসপাতালে ফিরে গেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, কোয়ারেন্টিনে থাকা ট্রাম্প জনসমক্ষে এসে প্রমাণ করেছেন করোনাকে গুরুত্ব দেন না তিনি। এছাড়া, এমন কাজের মধ্য দিয়ে তিনি সহকারীদের জীবন ঝুঁকিতে ফেলেছেন বলেও মনে করেন অনেকে।

রবিবার হঠাৎ করেই কিছুক্ষণের জন্য নিজের গাড়িবহর নিয়ে ওয়াল্টার ন্যাশনাল রিড হাসপাতালের বাইরে বের হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসময় মাস্ক পরা ট্রাম্প গাড়ির ভেতর থেকে হাত নেড়ে সমর্থকদের প্রতি শুভেচ্ছা জানান। 

চিকিৎসাধীন অবস্থায় কোনো কারণ ছাড়াই হাসপাতাল থেকে বের হওয়ায় সমালোচনার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট। অনেকেই বলেছেন, কোয়ারেন্টিনের সময় এমন কাজ করে ট্রাম্প প্রমাণ করেছেন, মারাত্মক সংক্রামক ও প্রাণঘাতী এই ভাইরাসকে গুরুত্ব দেন না তিনি।

এছাড়া এই কাজের মধ্য দিয়ে তিনি ঝুঁকিতে ফেলেছেন অনেক সহকারীর জীবন। সমালোচনার মুখে, হোয়াইট হাউসের মুখপাত্র জানিয়েছেন, পিপিইসহ নিরাপত্তা রক্ষীদের প্রয়োজনীয় সুরক্ষার ব্যবস্থা করেই হাসপাতাল থেকে বের হন ট্রাম্প।

এর আগে, চিকিৎসক ও নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে হাসপাতাল থেকে ভিডিও বার্তা দেন ট্রাম্প। 

ট্রাম্প জানান, হাসপাতালের এই দিনগুলোতে দারুণ অভিজ্ঞতা হলো। করোনার ব্যাপারে আমি অনেক কিছু জেনেছি। শিগগিরই আপনাদের আমার অভিজ্ঞতার কথা জানাবো।

রবিবার নিয়মিত ব্রিফিংয়ে ব্যক্তিগত চিকিৎসক শন কনলি জানান, করোনা আক্রান্ত প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। সবকিছু ঠিক থাকলে সোমবারই হাসপাতাল ছাড়তে পারেন তিনি। সরকারীকরণ করে সম্পূর্ণ অবৈতনিক করে দেন।

নি এম/