শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
শুক্রবার, ১লা অগ্রহায়ণ ১৪২৬
সর্বশেষ
 
 
"উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা"
প্রকাশ: ১০:০৯ am ১৬-০৪-২০১৬ হালনাগাদ: ১০:০৯ am ১৬-০৪-২০১৬
 
 
 


চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন গণ্ডামারা ইউনিয়নের বাসিন্দাদের দাবির মুখে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুজ্জামান ও ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

তিনি শনিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত এক বৈঠকে এ আশ্বাস দেন । গণ্ডামারা ইউনিয়ন বাঁচাও আন্দোলন কমিটির সঙ্গে জেলা প্রশাসনের এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এলাকাবাসীর অভিযোগ, ১ হাজার ৫০ একর খাস জমি ১ টাকা মূল্যে লিজ দেওয়ার প্রস্তাব পাঠায় উপজেলা ভূমি কর্মকর্তা ও বাঁশখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা। বিষয়টি জানাজানি হলে এলাকার মানুষ ক্ষোভে ফুঁসে উঠে। এরপর হাদির পাড়া সাইক্লোন সেন্টার মাঠে সমাবেশের ডাক দেয়। আগে থেকে কোন ঘোষণা ছাড়াই ১৪৪ ধারা জারি করে পুলিশকে গুলির নির্দেশ দেয়। অন্যদিকে সংঘর্ষে নিহতদের পরিবারের সদস্যদের মামলার আসামি করে হয়রানি করছে ওসি। থানায় লাশ রেখে আহতদের বিরুদ্ধে মামলা করতে বাধ্য করে নিহতদের পরিবারের সদস্যদের।

ডিসি বলেন, আপনাদের হৃদয়ের কথা শুনেছি। সেখানের অবস্থা এত খারাপ সেটা আমরা বুঝতে পারিনি। কারণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বাঁশখালী থানার ওসি বিষয়টি তাদের মধ্যে সীমাবদ্ধ রাখতে চেয়েছেন।

আগেই মতবিনিময় করলে এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটতো না উল্লেখ করে তিনি বলেন, গণ্ডামারায় যে বিদ্যুৎকেন্দ্রটি হচ্ছে সেটি বেসরকারি অর্থায়নে হচ্ছে। তারা জায়গাও নিজেদের মতো করে কিনেছে। সরকারের সঙ্গে কোন সম্পৃক্ততা নাই। যেহেতু সেটি একটি উন্নয়ন প্রকল্প তাই প্রকল্পটি হোক সেটা সরকার চায়।

গণ্ডামারা বাঁচাও আন্দোলনে দেওয়া ৯ দফা দাবির প্রথম দাবির বিষয়ে ডিসি বলেন, পুলিশ আর কাউকে গ্রেফতার করবে না। এ বিষয়ে আমরা সিদ্ধান্ত দিয়েছি। এছাড়া যারা গ্রেফতার আছে তাদের জামিন চাইলে জামিনের ব্যবস্থাও আমরা করে দেব। এছাড়া সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া মামলা প্রত্যাহার করে নেওয়া হবে।

সভায় গণ্ডামারা বাঁচাও আন্দোলনের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, শফকত চাঁটগামী, এনামুল হক মানিক, আব্দুল মালেক, মাস্টার মফজল আহম্মদ, আব্দুর রহমান, সরল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন।

এইবেলা ডটকম/ইআ/এসজি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

Editor: Sukriti

E-mail: news@eibela.com, news.eibela@gmail.com Editor: sukritieibela@gmail.com

a concern of Eibela Foundation

Request Mobile Site

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71