বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
''গত ১০ বছরে বাংলাদেশে হিন্দু নির্যাতন মধ্যযুগকেও হার মানিয়েছে''
প্রকাশ: ০২:৩৭ pm ২৯-১০-২০১৮ হালনাগাদ: ০২:৩৭ pm ২৯-১০-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সারাদেশে সংখ্যালঘু হিন্দুদের উপরে অত্যাচার দিনে দিনে বেড়েই চলেছে। হিন্দু নির্যাতন বন্ধের দাবিতে শুক্রবার ঢাকার প্রেসক্লাবে মানববন্ধনের আয়োজন করল বাংলাদেশের হিন্দু মহাজোট। 

 hindu_7

হিন্দু মহাজোটের দাবি, গত ১০ বছরে সারা দেশে হিন্দুদের উপরে নির্যাতনের ঘটনা মধ্যযুগকেও হার মানিয়েছে। একের পর এক হামলায় বিচার হচ্ছে না। ফলে হিন্দুদের উপরে নিপীড়ন-নির্যাতন বেড়েই চলেছে। 

hindu_6

সংগঠনের নেতাদের কথায়, ''প্রতিটি ঘটনাতে শাসক দলের নেতা-কর্মীদের হাত রয়েছে। কিন্তু দোষ চাপিয়ে দেওয়া হচ্ছে বিরোধীদের উপরে। ফলে রেহাই পেয়ে যাচ্ছে শাসক দলের নেতারা''। 

  hindu_5

হিন্দু জোটের বক্তব্য, গত কয়েক দিনে পিরোজপুর, গাজীপুর, দিনাজপুর, চাঁদপুর, নীলফামারী, শরিয়তপুর, কুড়িগ্রাম, শেরপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ ও কারমাইকেল কলেজ-সহ দেশের বিভিন্ন জায়গায় প্রতিমা ও বিগ্রহ ভাঙচুর, লুটতরাজ, কুপিয়ে হত্যার চেষ্টা হয়েছে। 

 hindu_4

হিন্দুদের প্রাণনাশের হুমকিও দিয়েছে দুষ্কৃতীরা। বগুড়া ও দিনাজপুরে হিন্দুদের জোর করে গোমাংস খাওয়ানো হয়েছে।

hindu_3

হিন্দু মহাজোটের বক্তব্য, পিরোজপুরে মন্দির ভাঙচুর ও লুটতরাজ করা হয় পিরোজপুরে জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলামের নেতৃত্বে। প্রতিবাদ করলে তিন জনকে কুপিয়ে হত্যা করার চেষ্টাও করা হয়।

 hindu_2

জমি দখলের জন্য সংখ্যালঘুদের বাড়ির উঠানে গরুর কাটা মাথা ঝুলিয়ে রাখা হয়েছে বলেও অভিযোগ। অথচ বরাবরের মতো অপরাধীদের গ্রেফতার করতে পারেনি প্রশাসন। হিন্দুদের নিরাপত্তা দিতে হাসিনা প্রশাসন ব্যর্থ বলে মনে করেন হিন্দু মহাজোটের নেতারা।

 hindu_1

মহাজোটের সদস্যরা বলেন, দেশে এক ত্রাসের রাজত্ব চলছে। হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্কে রয়েছে। শান্তিতে বসবাসের পরিবেশ নাই। চরম নিরাপত্তাহীনতায় দিনযাপন করছে ধর্মীয় সংখ্যালঘুরা। সূএ: ২৪ ঘন্টা

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71