রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ৫ই ফাল্গুন ১৪২৫
 
 
'গার্ড অব অনার' পাচ্ছে বার্সেলোনা!
প্রকাশ: ০৫:১১ pm ০৯-০৫-২০১৮ হালনাগাদ: ০৫:১১ pm ০৯-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


তিন দিন আগেই শেষ হয়ে গেছে উত্তেজনাকর এল ক্ল্যাসিকো। ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত ওই ম্যাচের আগেই লা লিগার শিরোপা নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা। প্রথা অনুযায়ী রিয়াল মাদ্রিদ তাদের গার্ড অব অনার দেবে কিনা- সেটা নিয়ে অনেক তর্ক বিতর্ক, কথা চালাচালি হয়েছে। কিন্তু চিরশত্রুদের গার্ড অব অনার দিতে স্পষ্টভাবে অস্বীকার করে রিয়াল। তবে এবার গার্ড অব অনার পেতে যাচ্ছে কাতালানরা। যদিও সেটা রিয়ালের থেকে নয়।

বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় ক্যাম্প ন্যুতে বার্সেলোনার মুখোমুখি হচ্ছে ভিয়ারিয়াল। ম্যাচের আগে নতুন চ্যাম্পিয়নদের সম্মান জানানোর ঘোষণা দিয়েছে ক্লাবটি। ২০০৯-১০ মৌসুমে বার্সেলোনার ক্লাব বিশ্বকাপ জয়ের পরও তাদের গার্ড অব অনার দিয়েছিল ভিয়ারিয়াল। সেই সময় ভিয়ারিয়ালের কোচ ছিলেন বর্তমানে বার্সেলোনার দায়িত্বে থাকা আর্নেস্তো ভালভেরদে।

উল্লেখ্য, ২৯ এপ্রিল দেপোর্তিভো লা করুনাকে হারিয়ে চার ম্যাচ হাতে রেখে চলতি মৌসুমের লিগ শিরোপা নিশ্চিত করে বার্সেলোনা। স্প্যানিশ ফুটবলের রীতি অনুযায়ী কোনো দল আগেই শিরোপা নিশ্চিত করলে, অবশিষ্ট ম্যাচগুলোতে তাদের গার্ড অব অনার দিয়ে সম্মান জানায় প্রতিপক্ষরা। রবিবার রিয়াল এই সম্মান না দিলেও ম্যাচ শেষে জেরার্ড পিকের আহবানে বার্সা কর্মকর্তারা গার্ড অব অনার দেন ক্লাবের ফুটবলারদের।

চলতি মৌসুমে লিগে লেভান্তে ও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে আরও দুটি ম্যাচ আছে বার্সেলোনার। শেষ তিন ম্যাচে হার এড়াতে পারলেই ৩৮ ম্যাচের লা লিগায় প্রথম দল হিসেবে অপরাজিত চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা। অন্যদিকে লা লিগার শিরোপা হারিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের অপেক্ষায় আছে মৌসুমের মাঝপথে বাজে পারফর্ম করা রিয়াল মাদ্রিদ।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71