বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
'জ্বালানি ব্যবসার আড়ালে চলতো নারীদের জঙ্গি প্রশিক্ষণ'
প্রকাশ: ০১:২৯ pm ২৪-০৮-২০১৬ হালনাগাদ: ০১:২৯ pm ২৪-০৮-২০১৬
 
 
 


ঢাকা: গাজীপুর ও টঙ্গী এলাকা থেকে আটক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমির রাশেদুজ্জামান জ্বালানি ব্যবসার আড়ালে জঙ্গি তৎপরতা চালাতো বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা।

আজ বুধবার ভোরে রাশেদুজ্জামান রোজসহ ৫ জেএমবি সদস্যকে আটক করে র‌্যাব। আটক হওয়া অন্য জেএমবি সদস্যরা হলো- আব্দুল হাই (৩৬), শাহবুদ্দিন রকি (২৩), ফিরোজ আহমেদ শেখ (২৭) এবং সাইফুল ইসলাম (২৯)। রাশেদুজ্জামান বাদে সবাই মাদ্রাসার ছাত্র।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া বিভাগের সহকারী পরিচালক এএসপি মিজান বলেন, অভিযানকালে বিপুল পরিমাণ বিস্ফোরক ও গোলাবারুদ উদ্ধার হয়েছে।

র‌্যাব জানিয়েছে, আটক রাশেদের বাড়ি ঝিনাইদহের গোপালপুর সড়কের হলিকানিতে। রাশেদ ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত কানাডায় ছিল। সেখানে সেন্ট মেরি ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে গ্রাজুয়েশন সম্পন্ন করে ২০১২ সালের শেষের দিকে দেশে ফিরে আসে।

কিছুদিন আগে র‌্যাব জেএমবির দক্ষিণাঞ্চলের আমির মাহমুদুল হাসানকে আটক করে। তার মাধ্যমেই রাশেদ জেএমবির সদস্য হয়। উচ্চ শিক্ষিত রাশেদ দ্রুত সংগঠনের শীর্ষ পদে চলে আসেন। বিশেষ করে মাহমুদুল হাসান আটক হলে রাশেদ সংগঠনের দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমির হয়। পরে সে নারী জেএমবি সদস্যদের প্রশিক্ষণ দিতো।

র‌্যাবের দাবি, রাশেদুজ্জামান ঝিনাইদহের নিজ এলাকার পাশের এলাকায় কেরোসিন ও ডিজেলের ব্যবসা করতো। এর আড়ালেই সে সংগঠনের কার্যক্রম পরিচালনা করতো। জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১ ও গোয়েন্দাদের একটি দল যৌথভাবে বুধবার রাতে গাজীপুর থেকে রাশেদুজ্জামান ও রকিকে আটক করে।

পরে তারা জানতে পারে রাতেই জেএমবির অন্য সদস্য ফিরোজ আহমেদ ও সাইফুল ইসলাম চট্টগ্রাম থেকে ফিরবে। তাদের গাজীপুরের টঙ্গীর ছয়দানা হাজির পুকুর মসজিদ সংলগ্ন একটি বইয়ের দোকানে বৈঠক করার  কথা ছিল। পরে র‌্যাব কর্মকর্তারা রাশেদুজ্জামান ও রকিকে নিয়ে অপেক্ষা করে। ভোরে জেএমবির বাকি সদস্যরা টঙ্গী পৌঁছলে তাদের আটক করা হয়।

 

এইবেলাডটকম/পিসি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71