রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ১২ই ফাল্গুন ১৪২৫
সর্বশেষ
 
 
'মেসি বিশ্বসেরা: কিন্তু ব্যালন ডি'অর রোনালদোর প্রাপ্য'
প্রকাশ: ০৩:০৭ pm ২০-১২-২০১৭ হালনাগাদ: ০৩:০৭ pm ২০-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ফুটবল জগতের দুই মহাতারকা লিওনেল মেসি আর ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে পুরনো সেই বিতর্ক। সাবেক ফুটবলারদের মধ্যে পুরনো সেই বিভক্তি।

এবার সেই দলে যুক্ত হলেন সাবেক ব্রাজিল সুপারস্টার রিভালদো। বার্সেলোনার সাবেক এই মিডফিল্ডার বলেন, লিওনেল মেসিই বিশ্বের সেরা ফুটবলার, কিন্তু ব্যালন ডি'অর যোগ্য মানুষটির (রোনালদো) হাতেই উঠেছে।

বিশ্বের ক্লাব ফুটবলে সম্ভবত এই মুহূর্তের সবচেয়ে আইকনিক স্পোর্টিং প্রতিদ্বন্দ্বী দুই দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। আগামী শনিবার লা লিগার বিখ্যাত এল ক্ল্যাসিকোতে মুখোমুখি হবে এই দুটি ক্লাব। আর এর মাধ্যমে বর্তমান বিশ্বের সেরা দুই ফুটবলার মেসি ও রোনালদোও একে অপরের যোগ্যতার পরীক্ষা নেবেন।

বর্তমানে লিগ টেবিলে ১১ পয়েন্ট পিছিয়ে রিয়াল লা লিগায় চতুর্থ স্থানে থাকলেও শীর্ষে থাকা বার্সেলোনার থেকে তাদের শক্তির পার্থক্য নেই বললেই চলে। বার্সেলোনার সাথে ১৭৪টি লা লিগা ম্যাচের রিয়াল জিতেছে ৭২টি। কাতালান জায়ান্টাদের থেকে তাদের সব মিলিয়ে শিরোপার সংখ্যাও বেশি। সাম্প্রতিক সময়ে ক্ল্যাসিকোর মানেই মেসি-রোনালদোর দ্বৈরথ, এবারও তার ব্যতিক্রম নয়।

এখন প্রশ্ন হচ্ছে, কে বিশ্বের সেরা ফুটবলার? এটা নিয়ে যথেষ্ট বিতর্ক থাকলেও রিভালদো মনে করেন, বার্সেলোনার হয়ে দুটি লা লিগা শিরোপা জেতা মেসিই এই মুহূর্তেও বিশ্বসেরা। তিনি বলেন, 'এখনও আমার মেসির সঙ্গে খেলতে সব সময়ই ইচ্ছা হয়।  সেই বিশ্বের সেরা, যে অনেক ম্যাচে দলের পার্থক্য গড়ে দিয়েছে। তবে রিয়ালের হয়ে রোনালদো বিশ্বের সবচেয়ে বিপদজনক ফুটবলার। তাকে আটকানো কঠিন।  মেসিও তাই। উভয়ই নিজ নিজ ক্লাবের হয়ে অনেক গোল করেছেন। '

চলতি মাসের শুরুতে রোনালদো ক্যারিয়ারের পঞ্চম ব্যালন ডি'অর শিরোপা ঘরে তুলেছেন। মেসির সাথে এই সংখ্যা সমান। অতীতের ক্ল্যাসিকোগুলোতে দুজনই দলের হয়ে প্রায় সমান অবদান রেখেছেন। রিভালদোর মতে ব্যালন ডি'অর রোনালদোরই প্রাপ্য, 'দেখুন এতে কোনো সন্দেহ নেই যে মেসি বিশ্বের সেরাদের একজন। কিন্তু এবারের ব্যালন ডি'আর যোগ্য ফুটবলারের হাতেই উঠেছে। '

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71