মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
 এশিয়া কাপ হকির ফাইনালে ভারত
প্রকাশ: ০৯:৪৭ am ২২-১০-২০১৭ হালনাগাদ: ০৯:৪৭ am ২২-১০-২০১৭
 
 
 


চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ছিটকে দিয়ে এশিয়া কাপ হকির ফাইনালে উঠেছে প্রতিযোগিতাটির দুইবারের চ্যাম্পিয়ন ভারত। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শনিবার ভারতের জয়টি ৪-০ গোলের। এর আগে গ্রুপ ম্যাচে ভারত চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়েছিল ৩-১ গোলে।

সুপার ফোরের তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে ভারত। দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ ড্র করার পর নিজেদের দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়াকে ৬-২ গোলে হারায় দলটি।

১ পয়েন্ট নিয়ে সুপার ফোর শেষ করা পাকিস্তান খেলবে তৃতীয়-চতুর্থ স্থান নির্ধারণী ম্যাচে। মালয়েশিয়ার কাছে ৩-২ গোলে হারের পর নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ ড্র করে পাকিস্তান।

পাকিস্তানের শুরুটা ছিল আক্রমণাত্মক। প্রথম কোয়ার্টারে ভারতকে চাপে রেখে চারটা পেনাল্টি কর্নার পায় দলটি। কিন্তু গোলের নাগাল পায়নি।

অষ্টম মিনিটে রশিদ মেহমুদের হিট ফেরান গোলরক্ষক আকাশ চিকতে। একাদশ মিনিটে পেনাল্টি কর্নারে (পিসি) আবু মোহমুদের হিট সাইড পোস্টে লেগে ফেরে। একটু পর পিসি ফিরিয়ে আবারও ভারতের ত্রাতা আকাশ। প্রথম কোয়ার্টারে শেষ দিকে পাওয়া পিসি কাজে লাগাতে পারেনি ভারতও।

দ্বিতীয় কোয়ার্টারে ভারতের খেলায় গতি ফেরে। ২৩তম মিনিটে মানপ্রিত সিংয়ের হিট ফিরিয়ে পাকিস্তানকে ম্যাচে রাখেন গোলরক্ষক আলি আমজাদ। শেষ দিকে পেনাল্টি কর্নার থেকে হারমানপ্রিতের হিট ফিরে আসে ক্রসবারে লেগে।

সাতবির সিংয়ের ফিল্ড গোলে ৩৯তম মিনিটে এগিয়ে যায় ভারত। পিছিয়ে পড়া পাকিস্তান একটু একটু করে কোণঠাসা হতে থাকে। ৫১তম মিনিটে পেনাল্টি কর্নার থেকে হারমানপ্রিত ব্যবধান দ্বিগুণ করেন।

৫২তম মিনিটে ললিত উপধ্যায়ের গোলের পাঁচ মিনিট পর গুরজান্ত সিং লক্ষ্যভেদ করলে বড় জয় পায় ভারত।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71