সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
 সাধনা বিশ্বাসের স্বপ্ন পূরণে আদ-দ্বীন মেডিকেল কলেজ
প্রকাশ: ১০:০৮ am ২৭-১২-২০১৭ হালনাগাদ: ১০:০৮ am ২৭-১২-২০১৭
 
যশোর প্রতিনিধি
 
 
 
 


মায়ের একান্ত পরিশ্রমে খুলনার আদ-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পেয়েছেন মেডিকেলে সাধনা বিশ্বাস। সাধনা জানান, চলতি বছরে এমবিবিএস কোর্সে ভর্তি হওয়ার চান্স পায় তিনি। কিন্তু অর্থের অভাবে তার স্বপ্ন অপূর্ণ থেকে যাচ্ছিল। সেই সময় স্বপ্ন পূরণে পাশে এসে দাঁড়ায় আদ-দ্বীন আকিজ মেডিকেল কলেজ।
 
সাধনা বলেন, বাবার অকাল মৃত্যুর পর মা হাল ধরেন সংসারের। গ্রামে ঝিয়ের কাজ তেমন একটা না থাকায় মা পরের জমিতে কামলা খেটে সংসার চালান। আমার লেখা-পড়ার খরচ যোগার করেন। মায়ের অনেক কষ্টের ফসল আজকে আমি মেডিকেলের ছাত্রী। 
 
এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ পাওয়া সাধনার মেডিকেলে মেধাক্রমে অবস্থান ছিল ৬৪৫৪। তিনি বলেন, সব সাফল্য যখন মাটির সাথে মিশে যাচ্ছিল তখন আদ-দ্বীন আমাকে মেধাবী ও দারিদ্র কোঠায় পড়ার সুযোগ করে দেয়। আমি তাদের কি বলে কৃতজ্ঞতা জানাবো তার ভাষা আমার জানা নেই।  সরকারি মেডিকেলে চান্স না পেয়ে ভেবেছিলাম আমার মায়ের পক্ষে তো বেসরকারি মেডিকেলে পড়ার খরচ চালানো সম্ভব হবে না। আমার স্বপ্ন বুঝি আর পূরণ হল না। আদ-দ্বীন কলেজ আমার ও মায়ের স্বপ্ন পূরণ করছে।
 
সাধনার মা উল্লাসী বিশ্বাস জানান,  ইন্টার সেকেন্ড ইয়ারের পরীক্ষার সময় সাধনার বাবা মারা যায়। ওর মাত্র তিনটি পরীক্ষা হয়েছিলো তখন। মাথায় আকাশ ভেঙ্গে পড়ে। তারপরও মেয়েটি সেই শোক সামলে ভালো রেজাল্ট করে।  কিন্তু অর্থের অভাবে মেয়ের ডাক্তার হওয়ার ইচ্ছা পূরণ হচ্ছিলনা। তাকে সে সুযোগ দিয়েছে আদ-দ্বীন মেডিকেল কলেজ। যারা তার মেয়েকে ডাক্তার হওয়ার সুযোগ করে দিয়েছে তাদের প্রতি তিনি চির কৃতজ্ঞ। 
 
আদ-দ্বীন আকিজ মেডিকেল কলেজের অধ্যক্ষ ড. পরিতোষ কুমার রায় বলেন, দেশে সরকারি মেডিকেল কলেজের আসনসংখ্যা সীমিত। একারণে অনেকেরই সরকারি মেডিকেল কলেজে ভর্তি হওয়ার স্বপ্ন পূরণ হয় না। সে স্বপ্ন পূরণ করছে বেসরকারি মেডিকেল কলেজগুলো। কিন্তু বেসরকারি মেডিকেল কলেজের খরচ বেশি হওয়ায় অনেকের পক্ষে তা বহন করা সম্ভব নয়। আদ-দ্বীন অনেক কম খরচে চিকিৎসক হওয়ার স্বপ্ন পূরণ করছে। যাদের পক্ষে সে খরচ দেওয়াও সম্ভব নয় এমন দরিদ্র মেধাবীদের বিনামূল্যে পড়ানোর ব্যবস্থা রয়েছে এখানে। তাদের মধ্যে একজন সাধনা বিশ্বাস।

প্রচ  

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71