বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
এস এ গেমস-২০১৬
অংশ নিচ্ছেন ঘাটাইলের মেয়ে মিতু
প্রকাশ: ০৪:৫৯ pm ৩০-০১-২০১৬ হালনাগাদ: ০৪:৫৯ pm ৩০-০১-২০১৬
 
 
 


স্পোর্টসস ডেস্ক: আসছে ফেব্রুয়ারিতে ভারতে পর্দা উঠছে ১২ মত সাফ গেমসের মর্যাদকর আসর। বিভিন্ন ইভেন্টে স্বর্ণ পদকের জন্য লড়বেন ঘাটাইলের মেয়ে মিতু। বর্তমানে সে বাংলাদেশ সেনাবাহিনী তে কর্মরত আছেন।

ইতিমধ্যে জুডো, চাইনিজ মার্শাল অার্ট, উশু, বক্সিং কুস্তী তে নিজ বাহিনী ও বিভিন্ন দেশি ও আন্তর্জাতিক প্রতিযোগিতা অংশগ্রহণ করে নিজ যোগ্যতার প্রমাণ দিয়েছে। তার সফলতার ঝুলিতে শোভা পাচ্ছে বিভিন্ন পদক।

ফারজানা শারমিন মিতু। ৩ নং জামুরিয়া ইউনিয়নের সাধুর পারা গলগন্ডা গ্রামের আনোয়ারা হোসেনের মেয়ে।ছোট বেলা থেকেই খেলাধুলার প্রতি প্রবল আগ্রহ ছিলো তার। স্কুল ও কলেজ জীবনে অংশগ্রহণ করেছে বিভিন্ন খেলায়। দৌড়, উচ্চলম্ব, দীর্ঘলম্ব,চাতকী নিক্ষেপ, খেলায় বরাবরি প্রথম স্থান অধিকার করতেন। মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্রী থাকা কালীন বার্ষিক ক্রিয়া প্রতিযোগিতায় সব ইভেন্টেই পুরষ্কার পান তিনি।


তার স্বপ্ন ছিলো যে কোন একটা সামরিক বাহিনীতে চাকুরী করবে। সে আশা পুরন হয় ২০০৮ সালে। চাকুরী হয় আনসার ব্যাটেলিয়ানে। ট্রেনিং শেষে ২০১০ সাল থেকে খেলাধুলার সাথে জড়িত হন।একই বছর জাতীয় জুডো প্রতিযোগিতায় তৃতীয় স্থান অধিকার করেন। এরপর থেকে শুরু হয় একের পর এক সাফল্য।

২০১০ সালে চাইনিজ মার্টশাল আর্ট উশু, ৬৫ ওজন শ্রেণীতে স্বর্ণ পদক পায়। ২০১১ সালে স্বাধীনতা দিবস ও বিজয় দিবস, জুডো প্রতিযোগিতায় স্বর্ণ পদক লাভ করে।

২০১২ সালে উশু খেলাতে স্বর্ণ পদক, ওয়ালটন ৪ র্থ সিনিয়র কুস্তি প্রতিযোগিতা স্বর্ণ পদক পান। ২০১২ সালে আন্তর্জাতিক ইন্দো বাংলা কুস্তি প্রতিযোগিতা ভারতে ৬৭ কেজি ওজন শ্রেণীতে রৌপ পদক লাভ করেন বাংলাদের পক্ষে।

২০১৩ সালে দেশে-বিদেশে বাংলাদেশের  পক্ষে বিশেষ অবদানের জন্য স্বীকৃতি স্বরুপ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে " প্রেসিডেন্ট আনসার সেবা পদক " লাভ করেন।

২০১৩ সালে ৮ম বাংলাদেশ গেমসে একক ভাবে তিনটি ইভেন্টে স্বর্ন পদক লাভ করেন তিনি। বাংলাদেশ প্রথম মহিলা বক্সিংএর সূচনা তেও ছিলো ঘাটাইলে মেয়ে মিতু। সাফল্য যখন হাতের মুঠায় তখনি ডাক আসে বাংলাদেশ সেনাবাহিনী তে।

২০১৪ সালে প্রথম মহিলা সৈনিক পদে যোগদান করে সৈয়দপুর ইএম সেন্টার এন্ড কলেজে ট্রেনিং শেষে পোস্টিং হয় ঘাটাইল সেনানিবাসে। সেনাবাহিনীতে যোগদানের পর ৫ম মহিলা কুস্তি প্রতিযোগিতা আবারো স্বর্ণ পদক লাভ করেন।শুধু তাই নয়, ২০১৪ সালে সার্ভিসেস কুস্তি প্রতিযোগিতা স্বর্ণ পদক লাভ করেন মিতু।

সাফ গেমস কে সামনে রেখে ২০১৫ সালের ১৭ আগষ্ট থেকে বাংলাদেশ দলের সাথে প্রশিক্ষণ নিচ্ছেন তিনি। তার আশা ১২ তম সাফ এশিয়ান গেমসে বাংলাদেশর হয়ে স্বর্ণ পদক অর্জন করবেন ঘাটাইলের এই মেয়ে।


এইবেলা ডটকম/খোকন/এটি
 
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71