বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
অনুদান পেলো হুমায়ূন আহমেদের ‘দেবী’
প্রকাশ: ০৯:৫৭ pm ১৫-০৬-২০১৬ হালনাগাদ: ১০:০৫ pm ১৫-০৬-২০১৬
 
 
 


বিনোদন ডেস্কঃ  প্রয়াত কথাশিল্পী হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ নিয়ে চলচ্চিত্র তৈরি হবে। বইয়ের পাতা থেকে মঞ্চ পেরিয়ে ‘দেবী’ এবার আসছে বড় পর্দায়। এরই মধ্যে সরকারি অনুদান পেয়েছে ছবিটি।

সরকার ২০১৫-১৬ অর্থবছরে সাতটি চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মঙ্গলবার (১৪ জুন) এ ঘোষণা দেওয়া হয়। প্রজ্ঞাপনে আছে ‘দেবী’র নাম। এর চিত্রনাট্য তৈরি করেছেন মাকসুদ হোসাইন।

অনুদানের জন্য ‘দেবী’র প্রস্তাবক জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী জয়া আহসান। তিনি বললেন, ‘অনুদান পাওয়ায় ভালো লাগছে। তবে প্রজ্ঞাপনে ছবিটির পরিচালক ও প্রযোজনা হিসেবে আমার নামও উল্লেখ রয়েছে। আমি আসলে পরিচালনা করবো না।’ ছবিটিতে জয়া অভিনয়ও করবেন বলে জানালেন।

এবারের অনুদান পাওয়া অন্য ছয়টি চলচ্চিত্র হলো- মুহাম্মদ জাফর ইকবালের উপন্যাস অবলম্বনে শিশুতোষ ছবি  ‘আঁখি ও তার বন্ধুরা’ (মোরশেদুল ইসলাম), ‘শঙ্খধ্বনি’ (কামার আহমাদ সাইমন), ‘গহীন বালুচর’ (বদরুল আনাম সৌদ), ‘বৃদ্ধাশ্রম’ (স্বপন চৌধুরী), ‘সাবিত্রী’ (পান্থ প্রসাদ) এবং প্রামাণ্যচিত্র ‘বধ্যভূমিতে একদিন’ (কাওসার চৌধুরী)। 

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমান বিবেচনায় এ ছবিগুলো অনুদানের জন্য নির্বাচন করা হয়েছে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

 

এইবেলা ডটকম/এসসি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71