বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
অবক্ষয়রোধে মিন্টু বসুর মতো সাহসী মানুষ চাই
প্রকাশ: ১০:০৯ am ১৫-১০-২০১৭ হালনাগাদ: ১১:৩৮ am ১৫-১০-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


দেশের সাংস্কৃতিক-সামাজিক-রাজনৈতিক অঙ্গনে মূল্যবোধের যে অবক্ষয় চলছে, তা কাটিয়ে উঠতে মিন্টু বসুর মতো সাহসী মানুষদের আজ খুবই প্রয়োজন। মিন্টু বসু অসীম সাহস আর অটুট লক্ষ্য নিয়ে নাট্য আন্দোলন ও সাংস্কৃতিক আন্দোলনে জীবন উৎসর্গ করে গেছেন।

‘খেয়ালী গ্রুপ থিয়েটার’-এর অন্যতম প্রতিষ্ঠাতা, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও শিশু সংগঠক মিন্টু বসুর স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। শুক্রবার রাতে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার হলে ‘মিন্টু বসুর স্মরণসভা উদ্‌যাপন পর্ষদ’ এ আয়োজন করে।

সভায় মিন্টু বসুর স্মৃতিচারণা করেন প্রবীণ শিশু সংগঠক রফিকুল হক দাদা ভাই, নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক ও শিশু সংগঠন চাঁদের হাটের সভাপতি শাহ আলমগীর, নাট্যব্যক্তিত্ব তারিক আনাম খান, ইতিহাসবিদ সিরাজউদ্দিন আহম্মেদ, উদীচী শিল্পী গোষ্ঠীর কেন্দ্রীয় সহসভাপতি বদিউর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে সংগীত পরিবেশ করেন মলয় ঘোষ দস্তিদার, লুত্ফুন নাহার পাখি ও মো. মামুন। আবৃত্তি করেন মো. মাসুদুজ্জামান ও জেসমিন মুন্না। রফিকুল হক দাদু ভাই বলেন, ‘মিন্টু বসু এমন একজন সংস্কৃতিপ্রাণ মানুষ ও শিশু সংগঠক ছিলেন, যিনি কোনো ভয়ের কাছেই মাথা নত করতেন না। সব বাধাই তিনি পেরিয়ে যেতেন বীরত্বের সঙ্গে, জয় ছিনিয়ে আনতেন একেকটি আন্দোলনে। ’ নাট্যজন মামুনুর রশীদ বলেন, ‘মিন্টু বসু যেমন সাহসী ভূমিকা নিয়ে মহান মুক্তিযুদ্ধের সময় রণাঙ্গনে যুদ্ধ করেছেন, তেমনই সাহস ও উদ্যম নিয়ে সারা জীবন কাটিয়ে গেছেন নাটকের মাঝে। ’

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71