বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
অবশেষে নারী ক্রিকেট দলের ম্যাচ ফি নিয়ে মুখ খুললো বিসিবি
প্রকাশ: ১১:৫০ pm ০২-০৫-২০১৭ হালনাগাদ: ১২:১৬ am ০৩-০৫-২০১৭
 
 
 


স্পোর্টস ডেস্ক : কিছুদিন আগেই ছেলেদের ক্রিকেটে ম্যাচ ফির পরিমাণ বৃদ্ধি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  পাশাপাশি বৃদ্ধি করা হয়েছে নারীদের ম্যাচ ফির পরিমাণও।  তবে তার অঙ্কটা নিতান্তই নগণ্য। 

ঘরোয়া ক্রিকেটে যেখানে তামিম-মুশফিকদের ম্যাচ ফি আকাশচুম্বী সেখানে জাতীয় চ্যাম্পিয়নশিপে নারী ক্রিকেটারদের ফি বাড়ানো হয়েছে মাত্র ১০০ টাকা! আগে যেখানে তারা পেত ৫০০ টাকা এখন পাবেন ৬০০ করে। 

নারী ক্রিকেটারদের প্রতি এরূপ বৈষম্য নিয়ে ইতিমধ্যে ঝড় শুরু হয়েছে ক্রিকেট অঙ্গনে।  দেশের বিভিন্ন সংবাদমাধ্যমও বিষয়টি নিয়ে বেশ সোচ্চার।  ফলে আর চুপ থাকতে পারলো না বিসিবিও। 

এবার নারীদের ম্যাচ ফি বাড়ানো প্রসঙ্গে মুখ খুলেছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী।   তিনি  জানান নারী ক্রিকেটারদের নিয়ে অন্যান্য ক্রিকেট বোর্ডের মতো তাদেরও ভিন্ন কৌশল আছে।  আর নারী ক্রিকেটারদের জন্য স্পন্সরশিপ কম থাকায় এরূপ সমস্যা সৃষ্টি হয়েছে। 

কিছুদিন আগে বিসিবির উইমেন্স উইং চেয়ারম্যান এম. এ আউয়াল চৌধুরী বুলুও জানিয়েছিলেন ছেলেদের ক্রিকেটে কোটি টাকার স্পন্সর পাওয়া গেলেও মেয়েদের ক্ষেত্রে তা পাওয়া যায় না।  এবার একই পথে হাঁটলেন বিসিবি সিইও।   নিজাম উদ্দিন বলছিলেন,

‘টিম স্পন্সরশিপ যখন আমরা বিক্রি করতে যাই, তখন বান্ডেলে যাই।  সেক্ষেত্রে ছেলেদের, নারীদের অনূর্ধ্ব-১৯, এ টিমে এ ধরনের বান্ডেল থাকে।  তাই নারীদের দল নিয়ে আলাদা করে করি না।  নতুন স্পন্সরশিপের জন্য যেটা আছে নতুন চুক্তিতে এটা একই অবস্থাতে আছে।  অবশ্য এ নিয়ে আমরা কাজ করছি, মেয়েদের ঘরোয়া প্রতিযোগিতায় স্পন্সরশিপ বাড়ানো যায় কিনা আমরা সে চেষ্টাতেই আছি। ’

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71