রবিবার, ১৯ মে ২০১৯
রবিবার, ৫ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
অবশেষে পদত্যাগ করলেন রাজাপাকসে
প্রকাশ: ০৩:৩৮ pm ১৫-১২-২০১৮ হালনাগাদ: ০৩:৩৮ pm ১৫-১২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


অবশেষে পদত্যাগ করেছেন শ্রীলঙ্কান বিতর্কিত প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। গণমাধ্যমে তার পদত্যাগপত্রে সই করার ছবি প্রকাশ করা হয়। ২৬ অক্টোবর প্রধানন্ত্রীত্ব পাওয়ার ৫১ দিনের মাথায় পদত্যাগ করলেন তিনি। 

শনিবার (১৫ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে তিনি পদত্যাগপত্রে সই করেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়। এর আগে শুক্রবার (১৪ ডিসেম্বর) তিনি শনিবার পদত্যাগ করবেন বলে জানিয়েছিলেন দেশটির সংসদ সদস্য ও মাহিন্দার ছেলে নামল রাজাপাকসে।

শুক্রবার রাজাপাকসের ছেলে সাংসদ নমল রাজাপাকসে এক টুইটে বলেন, দেশের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য মাহিন্দা রাজাপাকসে প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং সেটা শনিবারে।

বেশ কয়েক মাস ধরে রাজনৈতিক অস্থিরতা চলছিল শ্রীলঙ্কায়। আর এ অস্থিরতা দূর করতেই প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ালেন দেশের ক্ষমতাধর এ নেতা। এছাড়া আদালতের আদেশও ছিল এমন যে, তিনি যেনো পদত্যাগ করেন। তারপরও ক্ষমতায় থাকা তার উচিত হবে না বলে মনে করেন মাহিন্দা।

চলতি বছরের ২৬ অক্টোবর দায়িত্ব গ্রহণের শুরু থেকেই তিনি তুমুল বিতর্কের মুখে ছিলেন। কেননা, এ দিন দেশটির তখনকার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে প্রেসিডেন্ট সিরিসেনা বরখাস্ত করে মাহিন্দাকে পদটির দায়িত্ব দিয়েছিলেন। এরপর থেকেই শ্রীলঙ্কায় রাজনৈতিক অস্থিরতা শুরু হয়। যার চাপে পড়ে শেষপর্যন্ত তাকে পদত্যাগই করতে হলো।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71