বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ২৯শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
অবশেষে হাতেই তীর ছুড়ে রাবণ দহন করলেন মোদী
প্রকাশ: ১০:২২ pm ০১-১০-২০১৭ হালনাগাদ: ১০:২২ pm ০১-১০-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাবণকে তীরবিদ্ধ করতে হাতে তুলে নিয়েছিলেন ধনুক। ধনুকের তীরটা লাগিয়ে টান দিয়েছিলেন ঠিকই, কিন্তু তীর গিয়ে বিদ্ধ করতে পারল না রাবণকে। দ্বিতীয় বারের চেষ্টাতেও খুব একটা সফল হলেন না। অবশেষে হাত দিয়েই রাবণ দহন করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দিল্লির লালকেল্লা ময়দানে তখন ভিআইপি থেকে হাজার হাজার আমজনতার ভিড়। সবাই রাবণ পোড়ানো দেখতে এসেছিলেন। রাবণ দহনে এসছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার হাতেই তুলে দেওয়া হয় রাবণ বধের হাতিয়ার তীর-ধনুক। সবাই তখন সাগ্রহে অপেক্ষা করছিলেন। হাতে তির-ধনুক তুলে নিয়ে রাবণকে তাক করে মারতে গিয়েই বিপত্তি বাধল। তীর এগোলো না। দ্বিতীয় বার চেষ্টাতেও খুব একটা লাভ হল না। কারণ ধনুক বিকল হয়ে গিয়েছিল। কিছুটা ‘অস্বস্তিতে’ পড়ে গেলেও পরক্ষণেই সামলে নেন মোদি।

এদিন ধনুক দিয়ে তীর ছুঁড়তে না পারলেও অবশেষে হাত দিয়েই কাজ সেরেছেন তিনি। মৃদু হেসে ধনুকটা নিয়ে জ্যাভেলিন থ্রো-এর মতো তাক করে ছুড়ে মারলেন রাবণের দিকে।

রাবণ দহনের পালা শেষে ভাষণ দেন মোদী। বলেন, ‘উৎসবকে শুধু উৎসব বলে মনে করলে চলবে না, এই উৎসবই সমাজকে শিক্ষিত করার একটি মাধ্যম। উৎসবই সব ধর্মের মানুষের মধ্যে মেলবন্ধন তৈরি করে। সকলকে নিয়ে পথ চলার শিক্ষা দেয়।’

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71