শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
অভিজ্ঞ শিক্ষক দিয়ে পাবলিক পরীক্ষার খাতা মূল্যায়নে হাইকোর্টের রুল
প্রকাশ: ০৬:২৩ pm ০৪-০১-২০১৭ হালনাগাদ: ০৬:২৩ pm ০৪-০১-২০১৭
 
 
 


ডেস্ক নিউজ: যোগ্য ও অভিজ্ঞ শিক্ষক দিয়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষার খাতা মূল্যায়নের নির্দেশনা কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। শিক্ষা সচিব, শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের ৪ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

 একইসঙ্গে খাতা দেখতে কেন প্রয়োজনীয় সময় বরাদ্দ দেওয়া হবে না, রুলে তাও জানতে চাওয়া হয়েছে।

আজ বুধবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

আইনজীবী মনজিল মোরসেদ বলেন, গত ২৩ ডিসেম্বর একটি জাতীয় দৈনিকে পাবলিক পরীক্ষায় খাতা দেখা ও ফলাফল ত্রুটিপূর্ণ হওয়ার সংবাদ প্রকাশিত হয়।

এই প্রতিবেদন সংযুক্ত করে গত ১ জানুয়ারি হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশের পক্ষে আইনজীবী আসাদুজ্জামান সিদ্দিকী রিট দায়ের করেন।

রিট আবেদনে উল্লেখ করা হয়, পরীক্ষায় ফল প্রকাশের পর শত শত শিক্ষার্থী নম্বর বেশি পাচ্ছে। পরীক্ষার খাতা দেখার জন্য প্রয়োজনীয় সময় না দেওয়ায় রেজাল্ট এরকম হচ্ছে।

তাই অভিজ্ঞ শিক্ষক দিয়ে খাতা দেখা ও খাতা দেখতে প্রয়োজনীয় সময় বরাদ্দের এই আবেদন করা হয়। সেই আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ এই রুল জারি করেছেন হাইকোর্ট।

 

এইবেলাডটকম/পিসি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71