বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯
বুধবার, ৮ই ফাল্গুন ১৪২৫
 
 
অযোধ্যায় তৈরি হবে রামের মূর্তি, দীপাবলিতে যোগীর ঘোষণা
প্রকাশ: ১০:৫৭ am ০৮-১১-২০১৮ হালনাগাদ: ১০:৫৭ am ০৮-১১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


অযোধ্যায় ভগবান শ্রী রামের মূর্তি গড়ে তোলা হবে, যা হবে অযোধ্যার আসল পরিচয়। 

বুধবার দীপাবলির দিন এমনই ঘোষণা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । 

মুখ্যমন্ত্রী বলেন, অযোধ্যায় রাম মূর্তি গড়ে উঠলে পর্যটকদের আকর্ষণ বাড়বে। গুজরাটের সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তি প্রকল্পের মতোই এটি একটি বড় একটি প্রকল্প বলেও জানান আদিত্যনাথ। ১৫১ মিটার লম্বা মূর্তি তৈরি করা হবে। যার জন্য খরচ হতে পারে প্রায় ৩০০ কোটি টাকা।

বুধবার সকালে হনুমান গার্হি মন্দিরে সাক্ষাৎকারে তিনি বলেন, অযোধ্যায় মন্দির ছিল, আছে এবং থাকবে। অযোধ্যায় তৈরি হবে রামের মূর্তি। মূর্তি তৈরিতে সমীক্ষার কাজ চলছে।

রাম মন্দির নির্মাণের বিষয়টি নিয়ে আলোকপাত করেন যোগী। তিনি বলেন, সরযূ নদীর তীরে তৈরি হবে এই মন্দির। ইতিমধ্যেই দু’টি জায়গা বাছাই করা হয়েছে। খুব শীঘ্রই একটি জায়গা চূড়ান্ত করে রাম মন্দির তৈরির কাজ শুরু হয়ে যাবে। রাম মন্দির নিয়ে মানুষের ভাবাবেগকে সম্মান করা দরকার। সেই উদ্দেশেই খুব শ্রীঘ্রই অযোধ্যায় নির্মাণ হতে চলেছে এই মন্দির।

প্রসঙ্গত, মঙ্গলবারই ফৈজাবাদের নাম পরিবর্তন করে অযোধ্যা নামকরণ করেছে যোগী সরকার। এরপর সরযূ নদীর তীরে ৩,০১,১৫২টি প্রদীপ জ্বালিয়ে বিশ্বরেকর্ড করল অযোধ্যা। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের আধিকারিক ঋষি নাথ বলেছেন, মোট ৩,০১,১৫২টি মাটির প্রদীপ একই সঙ্গে জ্বালানো হয়েছে মাত্র ৫ মিনিটে। যা একটি নতুন রেকর্ড।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71