শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০
শুক্রবার, ২০শে অগ্রহায়ণ ১৪২৭
সর্বশেষ
 
 
অযোধ্যা মসজিদের প্রথম অনুদান দিলেন একজন হিন্দু
প্রকাশ: ০৪:৫০ pm ০৪-১০-২০২০ হালনাগাদ: ০৪:৫০ pm ০৪-১০-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের বাবরি মসজিদের বিকল্প অযোধ্যা মসজিদ নির্মাণে প্রথম অনুদান দিয়েছেন একজন হিন্দুধর্মাবলম্বী।

শনিবার মসজিদ কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের জন্য প্রথম অনুদান হিসেবে ২১ হাজার রুপি প্রদান করেন লাখনৌ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের কর্মকর্তা রোহিত শ্রীবাস্তব। আন্তঃধর্মীয় সম্প্রীতিবোধ থেকে মসজিদ নির্মাণে অনুদান দিয়ে অংশগ্রহণ করেন রোহিত।

সুন্নি ওয়াকফ বোর্ডের আওতাধীন ইন্দ্রো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন সেক্রেটারি আতহার হুসাইন সংস্থার লাখনৌ অফিসে অনুদান চেক গ্রহণ করেন। এসময় ট্রাস্টি বোর্ডের সদস্য মুহাম্মাদ রশিদ ও ইমরান আহমদ উপস্থিত থাকেন।

টাইমস অব ইন্ডিয়াকে রহিত শ্রীভাসতাভা বলেন, আমরা এক প্রজম্মের লোক, যারা ধর্মীয় বাধা উপেক্ষা করে চলি। মুসলিম বন্ধুদের ছাড়া হোলি কিংবা দিওয়ালি উৎসব আমি পালন করি না। তেমনি তারাও আমাকে ছাড়া তাদের ঈদ উৎসব পালন করেন না। এটা শুধু আমার ক্ষেত্রেই নয়, বরং এটা ভারতে কোটি কোটি হিন্দু-মুসলিমের ক্ষেত্রেই প্রযোজ্য।

তিনি আরও বলেন, ধর্মের নামে কোনো ভুল ব্যাখ্যা করার শিক্ষা আমাদের পরিবার কখনো আমাদের দেয়নি। মসজিদের অনুদানে আমার হিন্দু বন্ধুদের এগিয়ে এসে দৃষ্টান্ত স্থাপনের অনুরোধ করবো। যেন মুসলিমরাও আমাদের ভাই এই বার্তা সবার কাছে পৌঁছে যায়।

এদিকে ট্রাস্ট সেক্রেটারি আতাহার হোসেন বলেন, মসজিদ নির্মাণের প্রথম অনুদান এসেছে একজন হিন্দু ভাইয়ের কাছ থেকে। তা ইন্ডো ইসলামিক কালচারের উৎকৃষ্ট নমুনা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71