বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯
বৃহঃস্পতিবার, ৫ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
অলিম্পিকে ভালো করা তিন নারীকে টেন্ডুলকারের বিএমডব্লিউ উপহার
প্রকাশ: ১১:৪৩ am ২৯-০৮-২০১৬ হালনাগাদ: ১১:৪৩ am ২৯-০৮-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: রিও অলিম্পিকে ভারতের হয়ে যারা রূপা ও ব্রোঞ্জ পাওয়া পি ভি সিন্ধু ও সাক্ষী মালিক এবং অল্পের জন্য যার পদক হাতছাড়া হওয়া সেই দীপা কর্মকারকে বিএমডব্লিউ গাড়ি উপহার দিয়েছেন ভারতের ক্রিকেট কিংবদন্তী সচিন টেন্ডুলকার।
 
রবিবার হায়দ্রাবাদে পুল্লেলা গোপীচাঁদ ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাডমিন্টন তারকা সিন্ধু ও তার কোচ গোপীচাঁদ, কুস্তিগির সাক্ষী ও জিমন্যাস্ট দীপার হাতে বিএমডব্লিউ গাড়ির চাবি তুলে দেন সচিন।
 
তিনি বলেন, ‘এই পুরস্কার এদের প্রত্যেকের প্রাপ্য। গোটা দেশের পক্ষ থেকে তাদেরকে এভাবে পুরস্কৃত করতে পেরে আমি সম্মানিত। আমি রিওতে ওদের দেখেছি – কী অবিশ্বাস্য নিষ্ঠা আর আত্মত্যাগের মধ্যে দিয়ে ওরা গেছে, ফলে এটা ওদের পাওনা। আমি নিশ্চিত দেশের জন্য ওরা আরও অনেক সম্মান বয়ে আনবে, আর এমন একটা মুহূর্ত ওরা বয়ে এনেছে যাতে গোটা দেশ আনন্দে ফেটে পড়ছে।’
 
এবার রিওতে ভারত দুই-তৃতীয়াংশ পদক কম পেয়েছে, পায়নি কোনও স্বর্ণপদকও। কিন্তু এবারে দেশের একটি ব্রোঞ্জ ও একটি রূপো-জয়ী দুই অলিম্পিয়ানকে নিয়ে যে পরিমাণ উচ্ছ্বাস, সংবর্ধনা, সরকারি অর্থসাহায্যের বান ডেকেছে তা একেবারেই নজিরবিহীন।
 
হায়দ্রাবাদের মেয়ে সিন্ধুকে অন্ধ্রপ্রদেশ না তেলেঙ্গানা – কোন সরকার বেশি পুরস্কার দেবে তা নিয়ে রীতিমতো কাড়াকাড়ি চলছে।
এমন কী অল্পের জন্য পদক না-পাওয়া দীপাও নিজের শহর আগরতলায় হুডখোলা জিপে সংবর্ধনা পেয়েছেন, তার সম্মানে ত্রিপুরা সরকার রাজ্যের স্কুল-কলেজে একদিন ছুটিও ঘোষণা করেছে।
 
ব্রিটিশ সাংবাদিক পিয়ের্স মর্গান দু-তিনদিন আগে এই বিপুল মাতামাতি ও উচ্ছ্বাসকে কটাক্ষ করে টুইট করেছিলেন, ‘১২০ কোটি মানুষের একটা দেশ দুটো হেরো পদক নিয়ে এরকম লাফালাফি করছে। ব্যাপারটা কতখানি লজ্জাজনক?’
 
মর্গানের এই টুইটের পর ভারতীয়রা সোশ্যাল মিডিয়ায় শুরু হয় ঝড়।। ক্রিকেট তারকা বীরেন্দর শেবাগ ক্রিকেট বিশ্বকাপ না-জেতা নিয়ে মর্গানকে পাল্টা খোঁচা দিতেও ছাড়েননি। বিবিসি

 

এইবেলাডটকম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71