মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
অলিম্পিকে ৫৮তম হয়েছেন সিদ্দিকুর
প্রকাশ: ১২:১০ pm ১৫-০৮-২০১৬ হালনাগাদ: ১২:৩১ pm ১৫-০৮-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের প্রথম অ্যাথলেট হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করলেও প্রত্যাশিত ফল পাননি সিদ্দিকুর রহমান। আসরে অংশ নেয়া ৬০ জনের মধ্যে ৫৮তম হয়েছেন দেশ সেরা এই গলফার।

রিওর অলিম্পিক গলফ কোর্সে রবিবার চতুর্থ ও শেষ রাউন্ডে সাতটি বোগি ও তিনটি বার্ডি করেন সিদ্দিকুর। চার রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ১১ শট বেশি খেলে রিও ডি জেনিরো অলিম্পিক শেষ করেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার।

পারের চেয়ে চার শট বেশি খেলে রিওর আসর শুরু করেন সিদ্দিকুর। দ্বিতীয় রাউন্ডে পারের চেয়ে এক শট কম খেলে ৫৬তম থেকে ৪৬তম স্থানে উঠে আসেন ৩১ বছর বয়সী এই গলফার। তৃতীয় রাউন্ডে ছন্দ হারিয়ে ফের পারের চেয়ে চার শট বেশি খেলে ৫৫তম স্থানে নেমে যান। চতুর্থ রাউন্ডেও আলো ছড়াতে ব্যর্থ হওয়ায় নিচের দিকে থেকে রিও দে জেনেইরো অলিম্পিক শেষ করতে হয়েছে তাকে।

দেশের প্রথম গলফার হিসেবে এশিয়ান ট্যুরের শিরোপা জেতা ও বিশ্বকাপে খেলা সিদ্দিকুর বাংলাদেশের প্রথম অ্যাথলেট হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেন। ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকাও ছিল তার হাতে।

পারের চেয়ে ১৬ শট কম খেলে ১১২ বছর পর অলিম্পিকে ফেরা গলফের সোনা জিতেছেন যুক্তরাজ্যের জাস্টিন রোজ। ১৭তম হোল শেষে পারের চেয়ে ১৫ শট কম নিয়ে যুগ্মভাবে সুইডেনের হেনরিক স্টেনসনের সঙ্গে শীর্ষে ছিলেন তিনি। শেষ হোলে হেনরিক বোগি করলে জিতে যান বার্ডি করা রোজ।

পারের চেয়ে ১৩ শট কম খেলে যুক্তরাষ্ট্রের ম্যাট কুচার পেয়েছেন ব্রোঞ্জ।

এইবেলা ডটকম/এসবিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71