রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
অস্কারের আমন্ত্রণ পেলেন তিন বাঙালি পরিচালক
প্রকাশ: ০৩:৩০ pm ২৯-০৬-২০১৭ হালনাগাদ: ০৩:৩০ pm ২৯-০৬-২০১৭
 
 
 


বিনোদন ডেস্ক : অস্কারের মঞ্চে আমন্ত্রণ পেলেন তিন কিংবদন্তী বাঙালি পরিচালক। মৃণাল সেন, বুদ্ধেদেব দাসগুপ্ত এবং গৌতম ঘোষকে আমন্ত্রণ জানালো 'দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সাইন্স'।

৭৭৪ জনের অতিথি তালিকায় তিন বাঙালি পরিচালক ছাড়াও রয়েছেন বি-টাউনের 'বিগ বস' দ্য ওয়ান অ্যান্ড অনলি 'বিগ বি'। অমিতাভ বচ্চনের সঙ্গে ভারতীয় কুশীলবদের মধ্যে আরও যারা আমন্ত্রণ পেয়েছেন তাঁরা হলেন, আমির খান, সলমন খান, ইরফান খান, প্রিয়াঙ্কা চোপড়া, ঐশ্বর্য রায় বচ্চন, দীপিকা পাড়ুকোন।

বলিউড অভিনেতা এবং অভিনেত্রী ছাড়াও অস্কারের আমন্ত্রণ পেয়েছেন লেখক সোনি সোনি তারাপোরেভেলা, কস্টিউম ডিজাইনার অর্জুন ভাসিন, তথ্যচিত্র নির্মাতা আনন্দ পটবর্ধন এবং সাউন্ড ডিজাইনার অমৃত প্রীতম দত্ত।

উল্লেখ্য, অস্কার আমন্ত্রণের তালিকায় নাম নেই বলিউড বাদশা শাহরুখ খানের। হতাশাজনক মনে হলেও এটাই সত্যি, এই তালিকায় নাম নেই নওয়াজউদ্দিন সিদ্দিকির মত অভিনেতারও।   

গত বছর গোটা বিশ্ব থেকে সিনেমা দুনিয়ার ৬৮৩ জন প্রতিথযশাদের আমন্ত্রণ জানিয়েছিল দ্য ফিল্ম অ্যাকাডেমি। এবার অতিথি তালিকা বেড়ে হল ৭৭৪। দ্য ফিল্ম অ্যাকাডেমির রিপোর্ট অনুযায়ী ২০১৬ সালে আমন্ত্রিত হওয়া ৬৮৩ জনের মধ্যে ৩২২ জনকেই এবার অতিথি তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

অস্কার মঞ্চে বর্ণ বিদ্বেষ নিয়ে বিগত বছরগুলোতে যে বিতর্ক চলেছে সেই বিতর্কের যেন পুনরাবৃত্তি না ঘটে সেই জন্যেই অতিথি তালিকায় বড়সড় রদবদল করা হয়েছে বলে সূত্রের খবর।

এবছর অস্কারের অতিথি তালিকায় ৩৯ শতাংশই মহিলা। উল্লেখ্য 'অস্কার হোয়াইট' বিতর্ক আটকাতে এবার অস্কারের অতিথি তালিকায় রাখা হয়েছে ৩০ শতাংশ কৃষ্ণাঙ্গদেরও।

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71