সোমবার, ২১ জানুয়ারি ২০১৯
সোমবার, ৮ই মাঘ ১৪২৫
 
 
অস্ত্রোপাচারে বের হলো ৫ কেজি ওজনের লোহার বস্তু
প্রকাশ: ০৩:৪২ pm ২৭-১১-২০১৭ হালনাগাদ: ০৩:৪২ pm ২৭-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


এবার এক রোগীর পেটে পাওয়া গেল আস্ত শিকল, ২৬৩টি কয়েন, শেভিং ব্লেড, তারকাটা, সুইসহ ইত্যাদি লৌহ জাতীয় দ্রব। এসব লোহার বস্তুর ওজন ৫ কেজিরও বেশি। এগুলো বের করেছেন চিকিৎসকরা। 

ভারতের মধ্যপ্রদেশের এক ব্যক্তির পেট থেকে ওসব বের করা হয়েছে। বিরল এই অস্ত্রোপচারের ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রিবা জেলার সঞ্জয় গান্ধী মেডিকেল কলেজ হাসপাতালে। 

মধ্যপ্রদেশের সাটনা জেলার সোহাভাল গ্রামের ৩২ বছর বয়সী যুবক মোহাম্মদ মাকসুদ পেট ব্যথা নিয়ে ১৮ নভেম্বর হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন। অস্ত্রোপচারের পর এখন তিনি পর্যবেক্ষণে আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

হাসপাতালটির চিকিৎসক ডাঃ প্রিয়াঙ্ক শর্মা রবিবার গণমাধ্যমকে জানান, মাকসুদের পেট ব্যথার কারণ খুঁজতে অন্যান্য কিছু পরীক্ষার পাশাপাশি এক্সরে করানো হয়, তাতেই ব্যথার কারণ শনাক্ত হয়। 

তিনি জানান, শুক্রবার ৬ জন চিকিৎসকের একটি দল অস্ত্রোপচার করে তার পেট থেকে ১০-১২টি শেভিং ব্লেড, ৪ টি বড় সুই, একটি শিকল, ২৬৩টি কয়েন ও কাঁচের টুকরা বের করেন। কাঁচের টুকরাগুলো বাদে অন্যান্য জিনিসগুলোর মোট ওজন ৫ কেজি।

রিবার হাসপাতালটিতে আনার আগে সাটনায় ৬ মাস মাকসুদের চিকিৎসা করা হয়েছিল বলে জানিয়ে চিকিৎসক বলেন, রোগীর মানসিক অবস্থা ভাল ছিল না এবং গোপনে তিনি ওইসব জিনিস গিলে ফেলেছিলেন বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন, বর্তমানে একদল বিশেষজ্ঞের পর্যবেক্ষণে থাকা মাকসুদ সুস্থ হয়ে উঠছেন।

আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71