সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
অ্যাপ দিয়েই ২৫ লাখ মানুষের সঙ্গে কথা বলেছেন মোদী
প্রকাশ: ০৫:৪৩ pm ১৫-০৫-২০১৮ হালনাগাদ: ০৫:৪৩ pm ১৫-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


২০১৪ থেকে দেখা গিয়েছে ভোটের প্রচারে বিজেপি অনেক বেশি টেক স্যাভি। ফেসবুক বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রচার নতুন কিছু নয়। তবে এবার আরও অভিনব পন্থা নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নিজের অ্যাপের মাধ্যমে সরাসরি মানুষের কাছে পৌঁছে গিয়েছেন তিনি। কর্ণাটক ভোটে বিপুল ভোট পরিমাণ ভোট পাওয়ার ক্ষেত্রে যে মোদীর সেই ম্যাজিক কাজ করেছে, সেকথা বলাই যায়।

অ্যাপের মাধ্যমে সরাসরি কর্ণাটকের ২৫ লাখ মানুষের কাছাকাছি পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিভিন্ন ভিডিও-র মাধ্যমে বার্তা দিয়েছেন তিনি। বিজেপি-র পক্ষ জানানো হয়েছে সেকথা। দাবি করা হয়েছে, মোদীই বিশ্বের একমাত্র নেতা যিনি এই অভিনব প্রযুক্তির মাধ্যমে মানুষের সঙ্গে যোগাযোগ করেছেন।

বিজেপি-র তথ্য-প্রযুক্তি বিভাগের এক ভারপ্রাপ্ত কর্মকর্তা অমিত মালব্য বলেন, কর্ণাটকে বিধানসভা নির্বাচনের প্রচার চলাকালীন বিজেপি-র তফশিলি জাতি-উপজাতি, অন্যান্য অনগ্রসর শ্রেণি ও বস্তি শাখার কর্মীদের সঙ্গে ‘নমো’ অ্যাপের মাধ্যমে কথা বলেন মোদী। তিনি এই অভিনব পন্থা অবলম্বন করে কর্ণাটকে দলীয় প্রার্থী, কৃষক, মহিলা ও যুব শাখার কর্মী, সমর্থক সহ ২৫ লাখ মানুষের সঙ্গে কথা বলেছেন এবং তাঁদের প্রশ্নের জবাব দিয়েছেন বলেও জানান মালব্য। আগামী বছরের লোকসভা নির্বাচনের আগে অ্যাপের মাধ্যমে আরও অনেক মানুষের সঙ্গে যোগাযোগ করবেন প্রধানমন্ত্রী।

মালব্য আরও বলেছেন, মোদী বরাবরই অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে মানুষের সঙ্গে যোগাযোগ করেন। দলীয় কর্মীরাও সরাসরি প্রধানমন্ত্রীকে বার্তা পাঠাতে পেরেছেন। এই পদ্ধতির মাধ্যমে তৃণমূল স্তরের কর্মীদের যেমন উৎসাহিত করা সম্ভব হয়েছে, তেমনই সরকারের কাজকর্মের বিষয়ে তাঁদের সব তথ্য দেওয়া যাচ্ছে। রাজনীতিতে এটা অভিনব ঘটনা।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71