শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
আইসিসির সভাপতি হওয়ার প্রস্তাব পেলেন পাপন
প্রকাশ: ১০:৫৮ am ০৩-০৪-২০১৫ হালনাগাদ: ১০:৫৮ am ০৩-০৪-২০১৫
 
 
 


 বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি হওয়ার প্রস্তাব পেয়েছেন। তবে তিন মাসের জন্য আইসিসির প্রেসিডেন্ট হতে বিসিবির সভাপতির পদ ছাড়ত চান না তিনি।
আজ (শুক্রবার)  দুপুরে গুলশানের নিজ বাসায় সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। পাপন বলেন, মোস্তফা কামালের পদত্যাগের পরে আইসিসি থেকে মৌখিকভাবে আমাকে সভাপতি হওয়ার প্রস্তাব দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমি এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে আগামী সপ্তাহে এ বিষয়ে জানাব।
এসময় পাপন বলেন, নভেম্বরে বাংলাদেশে চার জাতি টুর্নামেন্ট খেলতে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে আগ্রহী।
উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) সংবিধান লঙ্ঘনের অভিযোগ তুলে গত বুধবার সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন আ হ ম মুস্তফা কামাল।  তার পদত্যাগকে ইতিবাচক সিদ্ধান্ত হিসেবে দেখা হচ্ছে বাংলাদেশে। 
গতকাল বৃহস্পতিবার ধানমন্ডিতে বেক্সিমকোর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পাপন বলেছেন, “মুস্তফা কামালের শ্রীনিবাসনের সঙ্গে কিছু সমস্যা থাকতে পারে। কিন্তু যখনই প্রয়োজন হয়েছে শ্রীনিবাসন বাংলাদেশের পক্ষে অবস্থান নিয়েছে।”
তিনি বলেন, “বাংলাদেশে  ২০১৪  সালে এশিয়া কাপ ও আইসিসি ওয়ার্ল্ড টি-২০ আয়োজন করা হয়েছে তখন সে আমাদের সহযোগিতা করেছে। যখন কিছু দেশ রাজনৈতিক অস্থিরতা ও অন্যান্য পরিস্থিতির কারণে বাংলাদেশের নিরাপত্তা নিয়ে সংশয় জানিয়েছিল। তিনিই প্রথম বলেছিলেন, বাংলাদেশ ক্রিকেট খেলার জন্য নিরাপদ। তারপর সব দেশ এখানে এসেছিল এবং আমরা আমাদের সামর্থ্য দেখিয়েছি।  ২০১২ সালেও এশিয়া কাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে সংশয় ছিল। কিন্তু শ্রীনিবাসন দারুণ সহযোগিতা করেছেন।”
কামাল-শ্রীনিবাসন ইস্যুর কারণে বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেটারদের সাফল্যও উদযাপন করা হচ্ছে না বলে সাংবাদিকদের জানিয়েছেন নাজমুল হাসান পাপন। তিনি বলেন, “আমাদের ক্রিকেটাররা অসাধারণ ক্রিকেট খেলেছে, আমাদের তা উদযাপন করা উচিত। কিন্তু আমরা একটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি যে, আমরা তাদের জন্য জাঁকজমক পূর্ণ সংবর্ধনা আয়োজন করতে পারছি না।”
কামাল-শ্রীনিবাসন ইস্যু ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না বলে জানান পাপন।#
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71