বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
আইসিসি র‌্যাঙ্কিংয়ে পুরস্কৃত তামিম
প্রকাশ: ১০:৪৭ am ৩০-০৭-২০১৮ হালনাগাদ: ১০:৪৮ am ৩০-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের আরেকটি পুরস্কার পেলেন তামিম ইকবাল। আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন বাংলাদেশের এই ওপেনার। দুটিতেই জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। হয়েছেন সিরিজসেরাও। 

রবিবার সন্ধ্যায় আইসিসির প্রকাশিত নতুন র‍্যাঙ্কিংয়ে চার ধাপ এগিয়ে ১৩তম স্থানে আছেন এখন তামিম। বাঁহাতি ব্যাটসম্যানের আগের সেরা অবস্থান ছিল ১৫তম। ৭৩৭ রেটিং পয়েন্ট পাওয়াটাও এই ব্যাটসম্যানের সেরা অর্জন।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মোট ২৮৭ রান করেছেন তামিম। ওয়েস্ট ইন্ডিজে তিন ম্যাচের কোনো সিরিজে সফরকারি দলের হয়ে সেরা সংগ্রহ এখন তামিমের। বাংলাদেশি ওপেনার দারুণ এই পারফরম্যান্সের পুরস্কার পেলেন আইসিসি র‌্যাঙ্কিংয়েও। 

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে আইসিসি যে নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করে, সেখানে তামিম ইকবাল আগের ১৫তম অবস্থান থেকে দুই ধাপ এগিয়ে ১৩তম অবস্থানে উঠে আসেন। ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদও। 

সিরিজে দুই হাফ সেঞ্চুরিতে ১৯০ রান করা সাকিব আল হাসান তিন ধাপ এগিয়ে ২৬তম আছেন। উন্নতি হয়েছে মাহমুদউল্লাহরও, চার ধাপ এগিয়ে তিনি আছেন ৩৮তম স্থানে।

ওয়েস্ট ইন্ডিজের শাই হোপ পাঁচ ধাপ এগিয়ে ৪৫তম, শিমরান হেটমায়ার ৭৭ ধাপ এগিয়ে ৫৯তম ও ক্রিস গেইল ১২ ধাপ এগিয়ে ৬৬তম স্থানে আছেন।

ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71