রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
নব্য সুইজারল্যান্ড আওয়ামিলীগ সদস্যদের বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ
প্রকাশ: ০৮:১৭ pm ০৭-০১-২০১৭ হালনাগাদ: ০৮:৪৩ pm ০৭-০১-২০১৭
 
 
 


প্রবাস ডেস্ক:  বাংলাদেশের আওয়ামিলীগের গঠনতন্ত্র পরিপন্থি এবং দলীয় শৃঙ্খলা বিরোধী এ জাতীয় বিএনপি থেকে আগত নব্য সুইজারল্যান্ড আওয়ামিলীগ সদস্যদের বিরুদ্ধে, দলীয় গঠনতন্ত্র বিধি মোতাবেক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে।

এদের বিরুদ্ধে শীঘ্র্ই দলীয় গঠনতন্ত্র বিধি মোতাবেক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে ইমরান খান মুরাদ, আহব্বায়ক বাংলাদেশ আওয়ামিলীগ সুইজারল্যান্ড  শাখা। 

আজ  এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তিনি এ কথা জানায়। তিনি জানান, যে সর্ব ইউরোপিয়ান আওয়ামীলিগের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশেক্রমে বাংলাদেশ আওয়ামীলীগের সুইজারল্যাল্ড শাখার সকল নেতা কর্মী ও সদস্যগণের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে সংগঠনের কতিপয় উশৃঙ্খল সদস্য সুইজারল্যান্ড আওয়ামিলীগের নাম ব্যবহার করে এবং সর্ব ইউরোপীয়ান আওয়ামীলিগের নেতৃত্ব ও নির্দেশকে বারংবার অপমান করে বিভিন্ন সোস্যাল মিডিয়ায়, মিথ্যা ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রচার করছে।


উল্লেখ্য যে, সর্ব ইউরোপীয় আওয়ামিলীগের সম্মানিত সাধারণ সম্পাদক এম.এ.গণি জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশনের মান্যবর রাষ্ট্রদূত “এম শামীম আহসান” কে নির্দেশনা দিয়ে এবং বিভিন্ন সোস্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে জানিয়েছেন, সুইজারল্যান্ডে সর্ব ইউরোপিয়ান আওয়ামিলীগের অনুমোদিত অথবা স্বীকৃত ক্সবধ কোন কার্যকরী কমিটি নেই।

শুধু মাত্র সাধারণ সম্পাদক এম. এ. গণি স্বাক্ষরিত বর্তমান ২১(একুশ) সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটি পরবর্তী সম্মেলন না হওয়া পর্যন্ত সুইজারল্যাল্ড আওয়ামিলীগের দলীয় সকল কর্মসূচী পালন করবে এবং একটি শান্তিপূর্ণ গ্রহণ যোগ্য সম্মেলনের আয়োজন করবে। তদুপরি কতিপয় উশৃঙ্খল, নব্য ও হীনমন্য সদস্য সংগঠনের মূল নেতৃত্বকে চ্যালেঞ্জ করে, হীন উদ্দেশ্য চরিতার্থ করার লক্ষ্যে সোস্যাল মিডিয়ায় কুরুচিপূর্ণ মিথ্যা অপপ্রচার করছে।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামিলীগের সম্মানিত সভানেত্রী, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী “শেখ হাসিনার” ডাভসে “বিশ্ব অর্থ‣নতিক ফোরামে যোগদান উপলক্ষে আসন্ন সুইজারল্যাল্ড সফরকে কেন্দ্র করে মিথ্যা অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে।

দলীয় সিদ্ধান্ত অনুযায়ী মাননীয় প্রধানমন্ত্রীর সুইজারল্যাল্ড সফরে সাংগঠনিক সকল কর্মসূচী ও দায় দায়িত্ব শুধুমাত্র সুইজারল্যাল্ড আওয়ামিলীগের বর্তমান আহব্বায়ক কমিটিকে দেয়া হয়েছে।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেহ অপপ্রচার বা মিথ্যা প্রচার করলে তার বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের জন্য সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

এইবেলাডটকম/পিসি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71