রবিবার, ২৪ মার্চ ২০১৯
রবিবার, ১০ই চৈত্র ১৪২৫
 
 
আওয়ামী লীগের কাছে সবচেয়ে বড় দেশের অধিকার : প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৬:০৪ pm ২১-০৭-২০১৮ হালনাগাদ: ০৬:০৪ pm ২১-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের কাছে দেশ বড়, দেশের অধিকার সবচেয়ে বড়। শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য উন্নয়ন ও অর্জনের স্বীকৃতি তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ভারতের সাথে গঙ্গা চুক্তি করেছে আওয়ামী লীগ। জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া কেউই এ চুক্তির বিষয়ে উদ্যোগ নেয়নি। একজন প্রধানমন্ত্রী যিনি দিল্লিতে গিয়ে গঙ্গা চুক্তির কথা ভুলে গিয়েছিলেন। তারা মুখে ভারতবিরোধী কথা বলে আর ভেতরে ভেতরে ভারতের তোষামোদ করে।

যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে শেখ হাসিনা বলেন, জাতির পিতা যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছিলেন। কিন্তু জিয়াউর রহমান ক্ষমতায় এসে বিচার বন্ধ করে দিয়ে তাদের গাড়িতে দেশের পতাকা তুলে দিয়েছিল।

তিনি বলেন, জাতির পিতার খুনী এবং যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে দেশ আজ কলঙ্কমুক্ত হয়েছে।

আওয়ামী লীগ প্রধান বলেন, বাঙালি যখনই কোনো কিছু পেতে গেছে বাধা এসেছে। রক্ত দিয়ে বাঙালি তাদের দাবি আদায় করেছে। আর সব আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন জাতির পিতা।

৯৬ সালের নির্বাচন সম্পর্কে শেখ হাসিনা বলেন, ৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি ভোট চুরি করে ক্ষমতায় আসে বিএনপি। দেড় মাসের মধ্যে বাংলাদেশের জনগণ তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পদত্যাগে বাধ্য করেছিল। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে লুটপাট, বোমাবাজী করেছিল। তারা দেশের কোনো উন্নয়ন করতে পারেনি।

তিনি আরো বলেন, ১৩, ১৪, ১৫ সালে অগ্নি সন্ত্রাস, মানুষ পুড়িয়ে হত্যা করেছে বিএনপি। তারা নির্বাচন প্রতিহত করতে চেয়েছিল। নির্বাচন প্রতিহত করলে অনির্বাচিতরা ক্ষমতায় আসতো।

তিনি বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তারা নির্বাচন করে আমাদের ক্ষমতায় এনেছে। তাদের নির্বাচন প্রতিহতের ষড়যন্ত্র ব্যর্থ করে দিয়েছে।

এর আগে বেলা সাড়ে ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছান শেখ হাসিনা।

বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন, মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ, আমেরিকা ভিত্তিক এনজিও গ্লোবাল সামিট অব উইমেন থেকে গ্লোবাল উইমেনস লিডারশীপ অ্যাওয়ার্ড এবং ভারতের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি. লিট ডিগ্রি অর্জনসহ সরকারের নানা কৃতিত্বের জন্য তাকে এই সংবর্ধনা দেয়া হচ্ছে।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71