বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯
বুধবার, ৩রা মাঘ ১৪২৫
 
 
আগরতলাকে বন্যা মুক্ত করার উদ্যোগ নিলেন বিপ্লব দেব
প্রকাশ: ০৫:৪৪ pm ০৬-০৪-২০১৮ হালনাগাদ: ০৫:৪৪ pm ০৬-০৪-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


চাম্পাছড়া এলাকায় প্রস্তাবিত রেইন্ ওয়াটার রিজার্ভার প্রজেক্টের স্থান পরিদর্শন করে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, এই রিজার্ভারটি গড়ে উঠলে এখান থেকে বিশুদ্ধ পানীয় জল আগরতলা শহরে সরবাহ করা যাবে। ফলে আগরতলাবাসী বিশুদ্ধ পানীয় জল পাবেন। তাই এক দেড় বছরের মধ্যেই এই প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। ফলে আগরতলা শহর বর্ষাকালে বন্যা কবল থেকে মুক্ত করা সম্বব হয়ে উঠবে।

এই প্রকল্প এখানে রূপায়িত হলে আগরতলা শহরের কাছাকাছি একটি পর্যটন কেন্দ্রও গড়ে উঠবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। একই সাথে মুখ্যমন্ত্রী বলেন এই প্রজেক্টের ফলে মাটির নিচে যে জলস্তর রয়েছে তাও বৃদ্ধি পাবে। এতে মাইক্রো হাইডেল পাওয়ার প্রজেক্ট করার সম্ভবনাও রয়েছে।

পরে মুখ্যমন্ত্রী চম্পকনগর স্থিত রাধচরণ ঠাকুর পাড়া প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান। সেখানে গিয়ে ছাত্রছাত্রীদের সাথে কথাবার্তা বলেন। তাদের কোন সমস্যা আছে কিনা তাও জানতে চান মুখ্যমন্ত্রী। এরপর মিড ডে মিল বিষয়ে খোঁজখবর নিতে গিয়ে দেখেন চাল ও ডালের মিশ্রণে যথেষ্ট গরমিল রয়েছে এবং বেজায় ক্ষোভ প্রকাশ করে সংশ্লিষ্ট দপ্তরকে করা এই বিষয়ে সব ঠিকঠাক করার নির্দেশ দেন।

পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী জানান, তার দিল্লি সফরকালে হাওড়া নদীকে নিয়ে প্রস্তাবিত দুটি জল সংরক্ষণ প্রকল্প নিয়ে কেন্দ্রের সাথে আলোচনা করবেন। প্রয়োজনে আর্থিক মঞ্জুরীর আবেদনও জানাবেন। এদিনের পরিদর্শনে মুখ্যমন্ত্রীর সাথে ছিলেন মুখ্যসচিব সঞ্জীব রঞ্জন, পুলিশের মহা নির্দেশক একে শুক্লা সহ অন্যান্য কর্মকর্তারা।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71